বাবরি মসজিদ রায়ের রিভিউ চান ভারতের ৯৯ শতাংশ মুসলিম

অল ইন্ডিয়া মুসলিম পার্সনাল ল বোর্ড (এআইএমপিএলবি) রোববার জোর দিয়ে দাবি করেছে যে ভারতের ৯৯ শতাংশ মুলমানই অযোধ্যায় বাবরি মসজিদ মামলায় সুপ্রিম কোর্টের দেয়া রায়ের রিভিউ চান।

মামলার পক্ষ না হয়েও প্রভাবশালী মুসলিম এই সংগঠনটি রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করা হবে বলে জানিয়েছে। অন্যদিকে, মামলার পক্ষ সুন্নি সেন্ট্রাল ওয়াক্ফ বোর্ড রিভিউ চাইবে না বলে জানালেও বিকল্প হিসেবে মসজিদের জন্য পাঁচ একর জমি নেয়া হবে কিনা সেই সিদ্ধান্ত এখনো নেয়নি।

অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের অনুমতি দিয়ে রায় দেয় ভারতীয় সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ। এর বদলে মুসলমানদেরকে অন্য কোথাও মসজিদ নির্মাণ করতে পাঁচ একর জমি দিতে সরকারকে নির্দেশ দেয়।

এআইএমপিএলবি সাধারণ সম্পাদক মওলানা ওয়ালি রাহমানি বার্তা সংস্থা পিটিআইকে বলেন, বিচার বিভাগের উপর মুসলমানদের আস্থা আছে। তাই রিভিউ পিটিশন দায়ের করা হবে। তবে অযোধ্যা রায়ের পর এই আস্থা দুর্বল হয়ে গেছে। ৯৯ শতাংশ মুসলমান রিভিউ পিটিশন দায়েরের পক্ষে। কেউ যদি মনে করেন মুসলমানদের বড় অংশ তা চান না তাহলে সেটা ভুল।

তবে ওই পটিশন খারিজ করে দেয়া হবে বলেও রাহমানির আশঙ্কা রয়েছে। তিনি বলেন, তাই বলে আমরা পিটিশন দায়ের করা থেকে পিছিয়ে যাবো না। এটা আমাদের আইনি অধিকার। রায়ে অনেক অসঙ্গতিপূর্ণ বিষয় রয়েছে।

Comments

comments