জয় দিয়ে শুরু, হার দিয়ে শেষ

জয় দিয়ে শুরু হয়েছিল ভারত সফর। সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জিতেছিল বাংলাদেশ। এর পরের ম্যাচেই হার। সেই থেকে শুরু। বাকি দুটি টি-২০ ম্যাচেও হেরে সিরিজ জিতে নিলো ভারত। এরপর শুরু হলো দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথমটিতে বাংলাদেশ হারলো এক ইনিংস ও ১৩০ রানে। আর আজ সফরের শেষ ও গোলাপি বলের টেস্টেও এক ইনিংস ও ৪৬ রানে হেরেছে বাংলাদেশ। ফলাফল টি-২০ ‘র মতো টেস্ট সিরিজেও হার।

অপরদিকে এই জয়ের মাধ্যমে টানা সপ্তম টেস্টে জিতলো ভারত।

ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির ম্যাচে অংশ নেয় বাংলাদেশ ও ভারত। ম্যাচের তৃতীয় দিনে আজ দুপুরে গতকালের ১৫২ রান হাতে নিয়ে মাঠে নামে বাংলাদেশ। ৬ উইকেট আগেই হারিয়েছিল তারা। টপ-অর্ডারের কেবল অভিজ্ঞ মুশফিকুর রহিমই ছিলেন। ৫৯ রান নিয়ে মাঠে নেমে ৭৪ রানে উমেষ যাদবের বলে সাজঘরে ফিরেন। ১৩টি বাউন্ডারি দিয়ে ইনিংস সাজিয়ে ছিলেন তিনি। এর আগে শুরুতেই ফিরে যান এবাদত হোসেন।

মুশফিকের পর আল-আমিন ক্রিজে আসেন। পেটান চারটি বাউন্ডারি। ২০ বলে সংগ্রহ করেন ২১ রান। এরপর যাদবের বলেই ফিরেন তিনি।

মাহমুদুল্লাহ রিয়াদ গতকাল হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠ ছাড়ায় আজ ব্যাটিংয়ে নামতে পারেননি। ফলে ১৯৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে ইনিংস ও ৪৬ রানে জিতে ভারত।

তৃতীয় দিনে তিনটি উইকেটই শিকার করেন যাদব। আর গতকালের দুটি মিলে মোট তার ঝুলিতে পুরেছেন পাঁচটি উইকেট। সর্বোচ্চ উইকেটশিকারী তিনি।

তবে টপ-অর্ডারের চারটি উইকেট শিকার করায় ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ইশান্ত শর্মা। পাশাপাশি হয়েছেন ম্যান অব দ্য সিরিজ।

Comments

comments