এ কেমন নৃশংসতা? (ভিডিও)

  • রাতের আঁধারে ১০ হাজার আম গাছ কেটে সাবাড় করলো দুর্বৃত্তরা

নওগাঁর সাপাহারে গাছের সাথে শত্রুতা করে ১২ আমচাষীর প্রায় ৬০বিঘা জমির আমের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। আম গাছের পরিমাণ ছিলো প্রায় ১০ হাজার। যার মূল্য প্রায় এক কোটি টাকা।

গত বুধবার রাতে জামালপুর গ্রামের পশ্চিম-দক্ষিন পার্শ্বে বিশাল মাঠে রোপিত একাধিক ব্যক্তির ৬০বিঘা জমির রোপিত প্রায় ১০হাজার আমগাছ কেটে ফেলে তারা। সকালে বাগানের মালিক বাগান এলাকায় গিয়ে গাছকাটার দৃশ্য দেখে অবাক হন। এরপর সংবাদ জানা জানি হলে এলাকার শত শত উৎসুক জনতা এক নজর দেখার জন্য ওই বাগান এলাকায় ভিড় করে। কে বা কারা এসব গাছ কেটে ফেলেছে তা এখনও জানা যায়নি।

এ বিষয়ে বাগান মালিকদের সাথে কথা বলে জানা যায় আগামী মৌসুমে প্রায় সব গাছগুলোতে আম আসত। কিন্তু তার আগেই এতো বড় ক্ষতি। তারা মনে করছেন ব্যবসয়ীক শত্রুতার জের ধরে হয়তো এই নৃশংসতা।

এদিকে এই ঘটনার পর উপজেলার আমচাষীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা বলছেন আজ এই আম বাগানে হামলা হলো পরের দিন আমার বাগানে হবেনা এটার নিশ্চয়তা নেই। আমরা চাই এর সুস্থ তদন্ত হোক। 

সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই ঘটনা স্থল পরিদর্শন করেছেন। উপজেলার হাজারও আমচাষীরা গাছের সাথে শত্রুতাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্ত মুলক শস্তির দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

 

Comments

comments