চট্টগ্রামে যুবলীগের দুই গ্রুপের তুমুল সংঘর্ষ, প্রতিষ্ঠাবার্ষিকী পণ্ড (ভিডিও)

চট্টগ্রামে মারামারিতে মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের লালদীঘি মাঠে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা পণ্ড হয়েছে। বিকেল সাড়ে চারটার দিকে দুই পক্ষের মধ্যে চেয়ার ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এতে ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

কোন কোন পক্ষে এই ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন যুবলীগ নেতারা। মারামারির কারণে সভার প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বক্তব্য না দিয়ে সভাস্থল ত্যাগ করেন। এর আগে বিশেষ অতিথি যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য আলতাফ হোসেন চৌধুরীর বক্তব্যের সময় ঘটনার সূত্রপাত হয়।

চেয়ার ও পাথর ছোড়াছুড়িতে মঞ্চের সামনের নেতা-কর্মীরা সভাস্থল ছেড়ে চলে যান। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপকমিশনার মেহেদী হাসান বলেন, পুলিশি তৎপরতায় ঘটনা বড় হয়নি। কারা এই ঘটনার পেছনে, তা খতিয়ে দেখা হচ্ছে।

মারামারির পর সভার সমাপ্তি ঘোষণা করা হয়। পরে ছোট একটা র‍্যালি করে কর্মসূচি শেষ হয়। এই ঘটনার পেছনে যারা আছে তাদের বের করে শাস্তির আওতায় আনা হবে বলে জানান নগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন।

যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সভা ও র‍্যালির আয়োজন করা হয়। সভায় বিভিন্ন স্থান থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে যোগ দেন। সভায় বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। কিন্তু মারামারির আগ পর্যন্ত তিনি সভাস্থলে পৌঁছাননি।

ভিডিও:

Comments

comments