শিক্ষার্থীদের ন্যায়সংগত সব আন্দোলনে হামলা চালাচ্ছে ছাত্রলীগ : ভি‌পি নুর

শিক্ষার্থীদের ন্যায় সংগত প্রতিটি আন্দোলনে হামলা চালাচ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ডাকসু ভি‌পি নুরুল হক নুর।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ব‌বিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ ভি‌সি ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে আন্দোলনরত ছাত্র শিক্ষকদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বি‌ক্ষোভ ও মশাল মিছিলে ডাকসু ভিপি নুরুল হক নুর এসব কথা বলেন।

ভিপি নুর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ ভি‌সি‌কে রক্ষা করার জন্য ছাত্রলীগ সভাপতি জুয়েল রানার নেতৃত্বে সেখানকার আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। এর আগে তারা বুয়েটের শিক্ষার্থী আবরারকে নির্মমভাবে হত্যা করেছে। রাজশাহীর পলিটেকনিকেলে শিক্ষককে পানিতে ফেলে দিয়েছে।

নূর বলেন, শিক্ষার্থীরা আজ যখন ন্যায়সংগত আন্দোলন করছে, তখন ছাত্রলীগ শিক্ষার্থীদের প্রতিটি আন্দোলনে হামলা চালাচ্ছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একমত পোষণ করে আমি বলতে চাই, তাদের যে দাবি উপাচার্যের পদত্যাগ তাতে আমরা একমত পোষণ করছি। সেই সাথে হামলার সাথে জড়িত‌দের বিচার এবং উপাচার্যের পদত্যাগ দা‌বি কর‌ছি।

নুর বলেন, শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সাথে বৈঠকে বসেছিলেন। সেখানে কেন তিনি দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেন‌নি। সরকার দেশব্যাপী শু‌দ্ধি চালা‌চ্ছেন। আইওয়া‌শের অভিযান নয় আমরা চাই দুর্নীতিবাজদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করুক।

বিক্ষোভ ও মশাল মিছিলে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর, রাশেদ খান, সালমান, সাদিক, আক্তার হোসেন, মোল্লাবিন ইয়ামিন, হাসান আল মামুন, অরণি সেমন্তি খান, এপিএম সোহেল প্রমুখ।

Comments

comments