জাবি ভিসির বাসভবন ঘেরাও করে রেখেছে দুর্নীতি বিরোধীরা

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে ‘ভিসি বাসভবন’ঘেরাও করে রেখেছে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যা ৭টা থেকে অবরোধটি শুরু হয়ে সর্বশেষ সংবাদ পর্যন্ত (রাত ৯টা) চলমান আছে।

আন্দোলনকারীরা বলছে, ভিসির অপসারণ বা পদত্যাগের পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবে। এদিকে ভিসির বাসভবনের সামনে ভিসির নিরাপত্তার জন্য প্রতিরক্ষা বুহ্য তৈরী করেছে ভিসিপন্থী শিক্ষকরা। তারা বলছে আন্দোলনকারীরা যতক্ষণ থাকবে তারাও ভিসির নিরাপত্তায় সেখানে অবস্থান করবেন। তবে ভিসির নিরাপত্তার জন্য প্রায় একমাস ধরে পুলিশ অবস্থান করছে। বর্তমানেও প্রায় ৩০-৪০জন পুলিশ সদস্য অবস্থান করছে ক্যাম্পাসে।

অবরোধের বিষয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন,‘দুর্নীতিবাজ ভিসি তার পদে থাকার অধিকার নেই। আমরা তাকে সময়সীমা বেঁধে দেয়ার পরেও তিনি পদত্যাগ করেননি। ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ না হওয়া পর্যন্ত আমরা তার বাসভবনের সামনে থেকে বিন্দুমাত্র সরে দাঁড়াব না। ভিসি তার বাসভবন থেকে বের হতে হলে আমাদেরকে মাড়িয়ে বের হতে হবে। আর অধ্যাপক ফারজানা ইসলাম তার বাসভবন থেকে বের হলে তিনি আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি থাকবেন না।’

এর আগে সন্ধ্যায় তারা পুরাতন রেজিস্ট্রারের সামনে থেকে একটি মিছিল নিয়ে ভিসির বাসভবন অবরোধ করতে আসে তারা। ভিসি বাসভবনের সামনে শতাধিক আন্দোলনকারী এবং ভিসিপন্থী শিক্ষক বুহ্য ও পুলিশ মুখোমুখি অবস্থান করছেন।

Comments

comments