ছাত্রলীগ কর্তৃক অধ্যক্ষকে লাঞ্চনার প্রতিবাদে ডুয়েটে মানববন্ধন!

রাজশাহী পলিটেকনিক অধ্যক্ষকে ছাত্রলীগ কর্তৃক লাঞ্ছনার প্রতিবাদে ডুয়েট (ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) এ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ বিকাল ৪ টায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেইটে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন থেকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ লাঞ্চনার সাথে জড়িত ছাত্রলীগের নেতাকর্মীদের শাস্তি দাবি করেন তারা।

তারা বলেন, একজন শিক্ষককে এভাবে অবমাননা করা নেক্কার জনক। আমরা চাই ছাত্রলীগের এই ঘটনার চুড়ান্ত বিচার হোক। ছাত্রলীগ প্রতিটা  ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের নামে টর্সার সেল গড়ে তুলে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি করছে। এমন কি তাদের মতের বিরোদ্ধে গেলে শিক্ষকদের ওপর চড়াও হচ্ছে। এভাবে প্রতিটা ক্যাম্পাসে অস্থিতিশীল করে রেখেছে ছাত্রলীগ।

এছাড়া এ ঘটনার বিচার দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীরা। তারা ক্যাম্পাসে ছাত্রলীগ নিষিদ্ধের দাবি জানান।

ক্লাসে নিয়মিত উপস্থিত না থাকা এবং মিডটার্ম পরীক্ষায় অংশ না নেওয়ায় ফাইনাল পরীক্ষার ফরম পূরণের সুযোগ না দেওয়ায় গতকাল শনিবার দুপুরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিনকে পুকুরে ফেলে দেয় ছাত্রলীগ কর্মীরা।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ছাত্রলীগের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার সঙ্গে জড়িত রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন সৌরভকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার রাতে রাজশাহী মহানগর ছাত্রলীগের এক জরুরি সভায় কামাল হোসেন সৌরভকে ছাত্রলীগ থেকে বহিষ্কার এবং পলিটেকনিক শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

এ ঘটনায় গতকাল শনিবার রাত ১০টার দিকে নগরীর চন্দ্রিমা থানায় সাতজনের নাম উল্লেখসহ আরো ৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

Comments

comments