নারায়ণগঞ্জে আবারো ৪ তলা ভবনে ধস : স্কুলছাত্র নিহত

এক দিনের মাথায় আবারো নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকায় একটি চার তলা ভবন ধসে পড়েছে। রোববার বিকেলে ওই ভবনটি ধসে পড়ে। এসময় শোয়েব নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় আরো সাতজনকে উদ্ধার করা হয়েছে এখনো আটকা পড়েছে আরো দুজন। উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস।
স্থানীয়রা জানান, বাবুরাইল এলাকাতে মৃত রউফ মিয়ার চার সন্তান মিলে ওই ভবনটি নির্মাণ করেন। সেটা মূলত একটি খালের উপর। ঠিকমতো পাইলিং করা হয়নি বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে স্থানীয়রা আগেই ভবন মালিককে সতর্ক করেছিল।

রোববার বিকেল ৪টার দিকে হঠাৎ ভবনটি খালের উপর ধসে পড়ে যায়। সেখান থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন জানান, নগরীর ১ নম্বর বাবুরাইল এলাকায় চার তলা ভবন ধসে পড়েছে৷ রোববার বিকেল সোয়া চারটায় বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার এইচএম ম্যানশন নামে ভবনটি ধসে পড়ে৷ ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার কাজ শুরু করেছে।

তিনি জানান, একজন নিহত এবং এ ঘটনায় সাতজনকে আহত অবস্থায় ভবনের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে৷ এখনো দু’জন ভবনের ভেতরে আটকে আছে বলে জানা গেছে৷ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের টিম উদ্ধারে কাজ করছে৷

তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি৷ তবে ওয়াজিদ (১২) নামে এক শিশু ভবনের ভেতর আটকে আছে বলে জানা গেছে৷

এদিকে ভবন ধসের খবর পেয়ে প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক সেখানে উপস্থিত হয়েছেন। এছাড়া সেখানে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান করছে। এখনো উদ্ধার কাজ চলেছে।

Comments

comments