‘ভোট ছাড়া নির্বাচন করা গেলে পেঁয়াজ ছাড়াও রান্না করা যাবে’

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গত সংসদ নির্বাচন থেকে প্রধানমন্ত্রী বুঝেছেন যে ভোট ছাড়া নির্বাচনের মাধ্যমে যদি সরকার গঠন করা যায় তাহলে পেঁয়াজ ছাড়াও তরকারি রান্না করা যাবে। নির্বাচনের অভিজ্ঞতা থেকেই হয়তো তিনি পেঁয়াজ ছাড়া তরকারি রান্নার কথা বলেছেন।

বগুড়ায় শুক্রবার দুই দিনব্যাপী যুব কমিউনিস্ট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে সিপিবি সভাপতি এ কথা বলেন।

সেলিম বলেন, আওয়ামী লীগ এবং বিএনপিকে দেশের মানুষ ক্ষমতায় দেখেছেন। এই দ্বি-দলীয় রাজনৈতিক ধারা দিয়ে মানুষের সংকট নিরসন হওয়া সম্ভব নয়। এ কারণে এই রাজনৈতিক মেরুকরণের বাইরে একটি বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। দেশ বাঁচাতে ছাত্র-যুবকদের এগিয়ে এসে বাম বিকল্প গড়ে তোলার কোনোই বিকল্প নেই।

সিপিবি রাজশাহী বিভাগীয় সমন্বয়ক রাগীব আহসান মুন্নার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলা সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক শেখ মোস্তফা নুরুল আমিন, রাজশাহীর সভাপতি এনামুল হক, নওগাঁর সভাপতি মহসীন রেজা, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, জয়পুরহাটের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, নাটোরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী বগুড়া জেলা সংসদেও সদস্যরা উদ্বোধনী মঞ্চে গণসংগীত পরিবেশন করেন। এর আগে ক্যাম্পের উদ্বোধনী র‌্যালি শহর প্রদক্ষিণ করে। রাজশাহী বিভাগের ৮ জেলা থেকে ২৫০ জন প্রতিনিধি এই ক্যাম্পে অংশ নিচ্ছেন।

Comments

comments