রাসুল (সা:) কে নিয়ে কটুক্তি করায় সাধারণ জনতার বিক্ষোভ, পুলিশের গুলি (ভিডিও)

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদ করায় সাধারণ জনতার প্রতিবাদ সমাবেশে গুলি করেছে পুলিশ। এই ঘটনায় আহত হয়েছে অনেকেই।

জানা যায়, গত  শুক্রবার বিকালে Biplob Chandra Shuvo নামের ফেসবুক আইডি থেকে তার ফ্রেন্ডলিস্টের বেশ কয়েকজনের কাছে আল্লাহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালাগালের ম্যাসেজ যায়। এরপর সো্শ্যাল মিডিয়ায় এটা নিয়ে তোলপাড় সৃষ্টি হলে প্রতিবাদে নেমে পড়ে তৌহিদি জনতা।

রবিবার সকালে বিপ্লব চন্দ্র শুভ এর বিচার দাবি করে বোরহানউদ্দিনের কুঞ্জেরহাট বাজারে সর্বস্তরের মুসলিম তাওহীদি জনতার ব্যানারে মানববন্ধন করা হয়। এরপর বোরহানউদ্দিন থানার সামনে বিক্ষোভ করতে গেলে পুলিশ গুলি করে। এ ঘটনায় আহত হয়েছে অনেকেই।

জানা যায়, বিপ্লব চন্দ্র শুভ উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলে। শুক্রবার বিকালে বিপ্লব চন্দ্র শুভ’র নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি Biplob Chandra Shuvo থেকে আল্লাহ তায়ালা ও নাবী করিম (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ গালাগাল করে তার কয়েকজন ফেসবুক বন্ধুদের কাছে ম্যাসেজ যায়। এক পর্যায়ে কয়েকটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে। এমনকি বিষয়টি নিয়ে ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে গেলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখে।

এর আগে গত শনিবার বাদ আছরও বোরহানউদ্দিন এর ওলামায়ে কেরামদের নেতৃত্বে সর্বস্তরের মুসলিম তাওহীদি জনতা বিপ্লব চন্দ্র শুভ’র ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল করেন।

এসময় বক্তারা বলেন, সর্ব যুগের শ্রেষ্ঠ মহামানব ও সর্বশ্রেষ্ঠ নবী মুহাম্মদ রাসুলুল্লাহ (সা:) কে নিয়ে ফেসবুক মেসেঞ্জারে বিপ্লব যে ধরনের মন্তব্য করেছেন তা সহ্য করার মত নয়। সারা দুনিয়ার মুসলমানদের হৃদয়ে সে আঘাত হেনেছে। এটা কখনো সহ্য করার মতো নয়।

এ সময় বক্তারা আজ রবিবার সকাল ১১টায় আবারও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন। এতে দল-মত-নির্বিশেষে সকল শ্রেণীর ওলামায়ে কেরামসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদেরকে যোগদান করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন

বক্তারা বলেন, সর্ব যুগের শ্রেষ্ঠ মহামানব ও সর্বশ্রেষ্ঠ নবী মুহাম্মদ রাসুলুল্লাহ (সা:) কে নিয়ে ফেসবুক মেসেঞ্জারে বিপ্লব যে ধরনের মন্তব্য করেছেন তা সহ্য করার মত নয়। সারা দুনিয়ার মুসলমানদের হৃদয়ে সে আঘাত হেনেছে। এটা কখনো সহ্য করার মতো নয়।

Comments

comments