পিসিবির কোচ হলেন মিসবাহ, মাসিক বেতন ২০ হাজার ডলার!

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় মিকি আর্থারসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মিকি আর্থারের পরিবর্তে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে কোচিংয়ে অনভিজ্ঞ মিসবাহ-উল-হককে। শুধু প্রধান কোচই নন! প্রধান নির্বাচকের দায়িত্বও দেয়া হয়েছে তাকে।

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক দলটির প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব নেয়ার আগে সাবেক কোচ মিকি আর্থারের সমান বেতন দাবি করেছিলেন।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগের দিন বৃহস্পতিবার করাচিতে এক সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন, ‘কোনো জাদুবলে আমি চাকরি পাইনি। বেতন নিয়ে কোনো দাবি-দাওয়া ছিল না। শুধু বলেছি, আগের কোচ যে অঙ্কের বেতন পেয়েছে তা দিলেই চলবে।’

পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘জিও টিভি’ সূত্রে জানা যায়, মাসিক ২.৮ মিলিয়ন রুপি পারিশ্রমিকের শর্তে চুক্তিবদ্ধ হয়েছেন মিসবাহ। চুক্তির তিন বছর মেয়াদে বার্ষিক ৩.৪ কোটি রুপি করে পারিশ্রমিক পাবেন সাবেক এ অধিনায়ক।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উচ্চপদস্থ এক কর্মকর্তা জানিয়েছেন, মাসে ২০ হাজার ডলার পারিশ্রমিক পেতেন আর্থার। রুপির হিসেবে মিসবাহর মাসিক বেতন আর্থারের কাছাকাছি।

Comments

comments