শহীদ মুরসির ছেলে আবদুল্লাহ মুরসির ইন্তেকাল

আব্দুল্লাহ মুরসি

মিসরের গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট শহীদ মোহাম্মদ মুরসির ছোট ছেলে আবদুল্লাহ মুরসি ইন্তেকাল করেছেন। বুধবার কায়রোর একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। -খবর আনাদুলু

এ সময় তার বয়স হয়েছিল ২৪ বছর। তবে এ বিষয়ে মিসরের স্বাস্থ্যমন্ত্রণালয় বিস্তারিত কোনো তথ্য জানায়নি। মুরসির পারিবারিক সূত্র আবদুল্লাহ মুরসির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তবে তার মৃত্যুর ব্যাপারে বিস্তারিত তথ্য জানাতে সক্ষম হয়নি। প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি গত জুনে আদালতে মারা গেছেন। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কায়রোর আদালতে তার বিচার চলছিল।

বছরখানেক ক্ষমতায় থাকার পর সেনাশাসক আবদেল ফাত্তাহ আল-সিসি তাকে অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করেন। মিডল ইস্ট আইয়ের খবরে বলা হয়েছে, বাবার মৃত্যুর পর বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী মাহমুদ তৌফিক, তার পূর্বসূরি মাজদি আবদেল গাফ্ফার ও মোহাম্মদ শারিন ফাহমি এবং যে বিচারক বিচারের কাজ করছিলেন, তারাসহ বেশ কিছু লোক শহীদ মোহাম্মদ মুরসিকে হত্যায় সহায়তা করেছেন। ছয় বছরের নির্জন কারাবাসের পর গত ১৭ জুন আদালত কক্ষে পড়ে যান মোহাম্মদ মুরসি। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

কারাগারে তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, যকৃত ও কিডনি রোগে ভুগছিলেন। কিন্তু ছয় বছর ধরে পরিবারের কোনো সদস্য কিংবা আইনজীবীদের সঙ্গে তাকে দেখা করতে দেয়া হয়নি। অনেকটা বিনা চিকিৎসা ও অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে বিশ্লেষকরা দাবি করছেন।

Comments

comments