মাশরাফীর দিকে কেন তেড়ে গেলেন বেলিম!

মাশরাফী বিন মোর্ত্তজার দিকে হাত উঁচিয়ে তেড়ে যাচ্ছেন জাভেদ ওমর বেলিম। সাবেক সতীর্থের হাতের মার থেকে বাঁচতে চাইলেন মাশরাফী। এই দুজনের মধ্যে এগিয়ে আসলেন খালেদ মাহমুদ সুজন। বুধবার বাংলাদেশ দলের অনুশীলনে এমনই মজার দৃশ্যের দেখা মিলল।

না, তেমন গুরুতর কিছু নয়। আসলে দীর্ঘ দিন পর একসময়ের সতীর্থকে পেয়ে মাশরাফী যেন তারুণ্যে ফিরে গেলেন। অতীত স্মৃতি ভর করল খালেদ মাহমুদ সুজনকেও। জাভেদ ওমর বেলিমও তাই। এক সময় যে একই সঙ্গে খেলেছেন তারা।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বেলিম। বর্তমান সময়ে জাতীয় দলে খেলা মাশরাফী, তামিম, মুশফিক, সাকিবদের পেয়েছেন সতীর্থ হিসেবে। ক্রিকেট ছাড়লেও টেলিভিশনে নিয়মিতই দেখা মিলে বেলিমের। তবে মাঠের সঙ্গে এত দিন তার সম্পৃক্ততা কমই দেখা গেছে।

এদিন বাংলাদেশ দলের অনুশীলনে বেলিমের হঠাৎ উপস্থিতির পেছনেও অবশ্য একটা কারণ আছে। ক্রিকেট বোর্ডের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সম্পৃক্ত হলেন সাবেক এই ওপেনার। মেয়েদের ইমার্জিং দল দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে দুদিন পর। সেই দলের হেড অব অপারেশনস করা হয়েছে বেলিমকে।

আর এ কারণেই বেলিম এসেছিলেন মিরপুরে বিসিবির কার্যালয়ে। সেই ফাঁকেই টাইগারদের অনুশীলনে আসেন। সাবেক সতীর্থদের সঙ্গে বেশ খানিক সময় আড্ডা দিলেন বেলিম। খুনসুটিতে মাতলেন মাশরাফীর সঙ্গে। কী নিয়ে যেন একসময় বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের দিকে তেড়ে যাওয়া তার। সত্যিই মধুর এক দৃশ্যেরই বাতাবরণ হয়েছিল এদিন মিরপুরে।

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দল আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছে বুধবার থেকে। শনিবার ঢাকা ছড়বে দলের একটি অংশ। রুবেল হোসেন, সাব্বির রহমান, এনামুল হক ও মোহাম্মদ মিঠুন শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করবেন সোমবার।

Comments

comments