ফাইনালের কেনা টিকেটে অন্যায্য মূল চেয়ে সমালোচিত ভারতীয় ক্রিকেট ভক্তরা

এবারের বিশ্বকাপ ফাইনালের ৪১ শতাংশ টিকিট ভারতীয় সমর্থকরা কিনেছিলেন। তারা ধরেই নিয়েছিলেন বিশ্বকাপ ফাইনালে খেলবে ভারত। যে কারণে তারা আসরের শুরুতেই ফাইনালের টিকিট কিনে রাখেন।

কিন্তু সেমিফাইনাল থেকে লজ্জাজনকভাবে বিদায় হওয়ার পর এখন স্বাভাবিকভাবেই ভারতীয় অনকে ভক্ত আজ ফাইনাল দেখতে মাঠে যাননি। ফলে তাদের টিকেটগুলো বিক্রি করে দিচ্ছিলেন।

তবে এই বিক্রি করতে গিয়ে অবৈধ পথে হেঁটেছেন অনেক ভারতীয়। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের অনেকের কাছে কেনা মূল্যের শত গুন বেশি মূল্য চেয়েছেন ভারতীয়রা। এতে কোনো কোনো ক্ষেত্রে একেকটি টিকেটের দাম উঠেছে ১৭ লাখ টাকা পর্যন্ত।

স্টাবহাব নামের একটি ওয়েবসাইট কম্পটন স্ট্যান্ডের দুটি টিকিটের প্রতিটির জন্য ১৬ হাজার ৫৮৪.৮০ পাউন্ড চাইছে। বাংলাদেশি টাকায় যা ১৭ লাখ টাকা! এই টিকিটের প্রকৃত মূল্য ২৯৫ পাউন্ড।

আর সুযোগ বুঝে এই অন্যায্য দাম হাকানোয় সমালোচনার মুখে পড়েছেন ভারতীয়রা। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের অনেকেও টুইটারে এ ধরনের আচরণের সমালোচনা করেছেন। জিমি নিশাম ভারতীয়দেরকে এমনটি না করতে অনুরোধ জানিয়েছে। তিনি লিখেছেন, অল্প একটু বাড়তি দামে বিক্রি করার বিষয়টি মেনে নেয়া যায়। কিন্তু সুযোগ পেয়ে এত চড়া দাম হাকানো মোটেও ঠিক নয়।

তিনি বলেন, শুধু টাকাওয়ালাদের জন্য নয়, আসল ভক্তদের ম্যাচটি দেখার সুযোগ দেয়া উচিত।

Comments

comments