তাদের জন্য সমবেদনা যারা নিজের দ্বীনি ভাইয়ের জন্য দোয়া করতেও ভয় পায়: ইয়াসির ক্বাদি

তাদের জন্য সমবেদনা যারা নিজের দ্বীনি ভাইয়ের জন্য দু’আ করতেও সমর্থন দেয় না বলে মন্তব্য করেছেন টাইমস ম্যাগাজিন ঘোষিত আমেরিকার সবচেয়ে প্রভাবশালী মুসলিম পণ্ডিত খ্যাত ড. ইয়াসির ক্বাদি।

গত ১৮ই জুন তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে মুরসিকে নিয়ে এক আবেগঘণ স্ট্যাটাসে তিনি এই মন্তব্য করেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেছেন, ঐ সমস্ত স্কলারদের নিশ্চুপ থাকাটাও বধিরতা যারা কিনা নিজের দ্বীনি ভাইয়ের জন্য দোয়া করতেও সমর্থন দেয় না।

তিনি আরও লিখেছেন, ইনশা আল্লাহ তার মৃত্যু শহীদী মৃত্যু হিসেবে পরিগনিত হয়েছে। তিনি যার প্রতিনিধিত্ব করেছেন তার প্রতি আমাদের ভালবাসা এবং সম্মানই বৃদ্ধি করেছে।

সংবাদের পাঠকদের জন্য ইয়াসির ক্বাদিরের স্ট্যাটাসটি বাংলায় অনুবাদ করে দেওয়া হলো:

প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসির মৃত্যু, মিশরের একমাত্র সুষ্ঠ নির্বাচনে নির্বাচিত শাসক যখন আত্মপক্ষ সমর্থন করছিলেন একটি দূর্নীতিগ্রস্থ এবং পচনশীল বিচার ব্যবস্থার সামনে যা কিনা অত্যাচারী সরকারকে সমর্থন করে, এটা প্রতীকী। আমি আমাদের রাজনৈতিক বাস্তবতা নিয়ে ভীত এবং একমাত্র আল্লাহর কাছেই আমরা আমাদের দুর্দশাগুলো নিয়ে অভিযোগ করি।

তার মৃত্যু ইনশা আল্লাহ তার জন্য শহীদী মৃত্যু হিসেবে পরিগনিত হয়েছে এবং এই শাহাদাত তিনি যার প্রতিনিধিত্ব করেছেন তার প্রতি আমাদের ভালবাসা এবং সম্মানই বৃদ্ধি করেছে।

ঐ সমস্ত স্কলারদের নিশ্চুপ থাকাটাও বধিরতা যারা কিনা নিজের দ্বীনি ভাইয়ের জন্য এমনকি দোয়া করতেও সমর্থ হয় না। আশ্চর্যজনক ভাবে, এসব অত্যাচারী শাসকদের ব্যাপারে তাদের যখন প্রশংসা এবং ঐ সমস্ত শাসকদেরকে শান্তির মূর্তি কিংবা সদগুনের প্রতীকে পরিণত করার ইচ্ছা হয় তখন তাদের কন্ঠ সচকিত করতে মোটেই কোন সমস্যা হয় না।

এই কারনে মুসলিমদের ক্ষেত্রে কিয়ামতে বিশ্বাস করা প্রত্যেকের নৈতিকতা এবং মানসিক সুস্থতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা সেই দিনে, যেদিন আসল বিচার পরিমাপ করা হবে।

আল্লাহ তা’য়ালা আমাদেরকে যেন তাদের সাথেই পুনরুজ্জীবিত করেন যাদেরকে আমরা ভালোবাসি এবং সমর্থন করিঃ নবীগন, তাদের সহযোগীগন, ধার্মিক এবং প্রকৃত স্কলারগন!

Comments

comments