পরীক্ষকদের ভুলে পরীক্ষা পিছিয়েছে ৮দিন

পরীক্ষকদের একটি ভুলে পরীক্ষা পিছিয়েছে ৮দিন। এর ফলে ঢাকা ও যশোর বোর্ডের ২৯ এপ্রিলের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৭ মে। পরীক্ষা পেছানোর কারণ তৈরী হয়েছে ফরিদপুর ও খুলনার দুটি কেন্দ্রে। ওখানে ভুলে করে পরীক্ষকরা ২৯ এপ্রিল বিকাল ২টায় অনুষ্ঠিতব্য এইচএসসিতে ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্র প্রশ্নের খাম খুলে ফেলে।

অন্য বোর্ডগুলোতে ২৯ এপ্রিল সকাল ১০টায় ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্রসহ পূর্বনির্ধারিত অন্যান্য পরীক্ষাগুলো হবে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক রোববার বিকালে এই তথ্য জানান।

তিনি বলেন, রোববার ফরিদপুরের আলফাডাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রে সোমবার অনুষ্ঠেয় ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্র পরীক্ষার বহুনির্বাচনী প্রশ্নের ফয়েল খাম কেটে ফেলায় এবং খুলনার পাইকগাছার কপিলমুনি কেন্দ্রে এই পরীক্ষার প্রশ্নপত্রের প্যাকেট খুলে ফেলায় ঢাকা ও যশোর বোর্ডের এই পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।

২৯ এপ্রিল সকালে ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্র, শিশু বিকাশ দ্বিতীয় পত্র, হিসাব বিজ্ঞান দ্বিতীয় পত্র (ডিআইবিএস) এবং বিকালে সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র, সমাজকর্ম দ্বিতীয় পত্র এবং ক্রীড়া (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

ঢাকা ও যশোর বোর্ড বাদে অন্য বোর্ডের ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্রের সঙ্গে পূর্বনির্ধারিত ২৯ এপ্রিলের অন্যান্য পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানান অধ্যাপক জিয়াউল।

Comments

comments