শত ষড়যন্ত্র করেও বিএনপিকে ধ্বংস করা যাবে না: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি এদেশের মাটি ও মানুষের হৃদয়ের সাথে গেঁথে আছে। শত ষড়যন্ত্র করেও বিএনপিকে ধ্বংস করা যাবে না। বিএনপি জেগে উঠবেই।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারাবন্দি দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জাতি আজ গভীর সংকটে নিমজ্জিত। এ অবস্থায় বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের মানুষের মুক্তি মিলবে না। তিনি অভিযোগ করেন, দেশের গণতান্ত্রিক মূল্যবোধ আজ ধ্বংসের মুখে দাঁড় করিয়েছে আওয়ামী লীগ। দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্র ফোরামের সভাপতি ব্যরিস্টার মীর হেলালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু, রবকত উল্লা বুলু, চেয়ারপার্সনের উপদেষ্টা কবি আব্দুল হাই শিকদার, সাবেক ছাত্র নেতা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, দেশের এমন কোন থানা বা এলাকা নেই যেখানে বিএনপির অসংখ্য নেতা কর্মীর বিরুদ্ধে মামলা দেয়নি এই সরকার। নিম্ন আদালত থেকে উচ্চ আদালত সর্বত্র আজ বিএনপি নেতাকর্মীদের ভিড় লেগে আছে। তিনি একটি পরিসংখ্যানের উদ্বৃতি দিয়ে বলেন সারা দেশে বিএনপির ২৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়েছে এই সরকার। শিশু কিশোর বৃদ্ধ অসুস্থ কেউ এই মামলা থেকে রক্ষা পায়নি। একটি অমানবিক পরিস্থিতি দেশে তৈরি হয়েছে। এই অবস্থা থেকে দেশবাসী মুক্তি চায়। আর সেই বৃহত্তর মুক্তি আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্য আগামী দিনে প্রস্তুতি নেয়ারও আহবান জানান মির্জা ফখরুল।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, কয়েকদিন আগে আমি বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছি। তার শারীরিক অবস্থার বর্ণনা দেয়া সম্ভব নয়। দীর্ঘ দিন বেগম জিয়া নিজে বলেছেন তিনি অসুস্থ্য। তার সুচিকিৎসা দরকার। কিন্তু সরকার তার কোন চিকিৎসারই ব্যবস্থা করছে না।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ঢাকসু নির্বাচনে ছাত্রদল অংশ নিচ্ছে। আমরা এটাকে সাধুবাদ জানাই। তাদেরকে জয়ী করতে তিনি সবার সহযোগিতাও আশা করেন।

সরকার গ্যাসের দাম বৃদ্ধির যে পাঁয়তারা করছে তার বিরুদ্ধে জনগন ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামবে বলেও সরকারের প্রতি তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

Comments

comments