যুগান্তর সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

কেরানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি আবু জাফরকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার এবং যুগান্তরের পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদসভা হয়েছে।

রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

পরে কাশিয়ানী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. ফায়েকুজ্জামানের সভাপতিত্বে প্রেসক্লাবে এক প্রতিবাদসভার আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজামুল আলম মোরাদ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি চৌধুরী হাসান মাহমুদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শহিদুল আলম মুন্না, সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন লিংকন, সাংবাদিক রিজাউল আলম, পান্নু শিকদার, কাজী মাহমুদ, এমএ জামান, মোল্যা জামান বাচ্চু, জাহিদুল ইসলাম, শেখ হাসান, কাফু কাজী, সাইফুল ইসলাম, বিজয় মল্লিক, সম লিটন, ইব্রাহিম মোল্যা প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, ‘অবিলম্বে সাংবাদিক আবু জাফরকে মুক্তি এবং সব সাংবাদিকের নামে করা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে।’

বক্তারা আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ বন্ধ করতে হবে। তা না হলে অনুসন্ধানী সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে। অন্যায়, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে লেখার সুযোগ থাকবে না।

Comments

comments