ভারতে বিমান ঘাঁটিতে আগুন, ৩০০ গাড়ি পুড়ে ছাই

ভারতের বেঙ্গালুরুর ইয়ালাহাঙ্কা বিমান বাহিনীর ঘাঁটির কাছে এক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৩০০টি গাড়ি। বিমান বাহিনীর একটি মহড়ার আগে এই দুর্ঘটনা ঘটে। আনন্দবাজার জানিয়েছে, শনিবার বেলা ১২টা নাগাদ ঘাঁটির কাছে এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে গেট নম্বর ৫-এ ভয়াবহ আগুন লাগে। পার্কিয়ে থাকা ৩০০টি গাড়ি সেই আগুনে ভস্মীভূত হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত বা দগ্ধ হননি বলে জানিয়েছে স্থানীয় পুলিশ

ইয়ালাহাঙ্কা বিমা ঘাঁটিতে গত বুধবার থেকে পাঁচ দিনের এয়ার শো শুরু হয়েছে যা, চলবে চলবে রোববার পর্যন্ত। প্রথম দিনই মহড়া চলাকালীন বিমান বাহিনীর দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারায় এক পাইলট। আর শনিবার ঘাঁটির কাছে ইন্ডিয়ান এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে আগুন লাগল! যে জায়গায় বিমান মহড়া হওয়ার কথা তার থেকে কিছুটা দূরে ঘটনাস্থলটি।

প্রাথমিক ভাবে ফায়ার সার্ভিসের অনুমান, সিগারেট থেকেই আগুন ছড়িয়েছে। পার্কিং জোনের শুকনো ঘাসে কেউ সিগারেট ছুড়ে ফেলেছিল, যার থেকে এই বিশাল অগ্নিকাণ্ড। আগুন লাগার ভিডিওতে দেখা গেছে, পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা একটার পর একটা গাড়ি কী ভাবে পুড়ে যাচ্ছে। সব মিলিয়ে মোট ৩০০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুহুর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

Comments

comments