সারাদেশে ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো শিবির

  • জাতির প্রত্যাশা পূরণে ছাত্রশিবির বদ্ধপরিকর-ছাত্রশিবির

৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীসহ সারা দেশে বর্ণাঢ্য র‌্যালি, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দেশের বিভিন্ন স্থানে কর্মসূচিতে অংশগ্রহণ করে শিবির নেতৃবৃন্দ বলেন, বৃহৎ লক্ষ্য নিয়ে ক্ষুদ্র পরিসরে কল্যাণময় সমাজ গঠনের মহান উদ্দেশ্যে ছাত্রশিবিরের পথ চলা শুরু করেছিল। এ পথ চলায় সীমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহৎ সুশৃঙ্খল ছাত্র সংগঠনে পরিণত হয়েছে। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে বাতিলের মোকাবিলায় ছাত্রশিবির অটল ছিল। ফলে আজ এ কাফেলা জাতির আশার আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।

তারা বলেন, শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। তরুণ সমাজকে প্রকৃত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলেছে। তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয়, বরং দেশের সকল শ্রেণি-পেশার মানুষ আমাদের গঠনমূলক কর্মসূচিতে অংশগ্রহণ করছে। ছাত্রজনতার অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা আমাদের জন্য শক্তি। ছাত্রশিবিরকে নিয়ে আগামীর সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখছে দেশপ্রেমিক ছাত্রজনতা। ছাত্রশিবির দেশের মানুষের স্বপ্ন পূরণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। প্রতিষ্ঠার ৪২তম বার্ষিকীর এই দিনে আমরা আবারো আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। সেইসাথে ছাত্রশিবিরের এই গঠনমূলক পথ চলায় ছাত্রজনতার সহযোগিতা কামনা করছি।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা:

ঢাকা মহানগর উত্তর
কেন্দ্রীয় অফিস সম্পাদক সালাউদ্দিন আইয়ুবির নেতৃত্বে রাজধানীর বাড্ডা বিশ্বরোডে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় র‌্যালিটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সভাপতি আজিজুল ইসলাম সজিব, সেক্রেটারি মোস্তাফিজুর রহমানসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পূর্ব
৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে। কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক রাজিফুর রহমান পলাশের নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি তোফাজ্জল হোসেন হেলালী, সেক্রেটারি হাফিজুর রহমানসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীর জুরাইনে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিফুল হাসান বাপ্পির নেতৃত্বে শোভাযাত্রাটি রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে জুরাইন চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে মহানগর সভাপতি কাজী মাসুম সরকার, সেক্রেটারি রাসেল মাহমুদসহ শাখার বিপুল-সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করে।

ঢাকা মহানগর পশ্চিম
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে চাইনিজের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সভাপতি জুবায়ের হোসেন রাজন, সেক্রেটারি এনামুল হকসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগর। নগরীতে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন মহানগর সভাপতি শাহরিয়ার ফয়সাল। এসময় সাবেক কেন্দ্রীয় তথ্য সম্পাদক আজিজুল ইসলাম ফারাজি, মহানগর সেক্রেটারি মোশারফ আনসারিসহ বিপুল-সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রংপুর মহানগর
প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি সামিউল ইসলামের নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে। শাখা সভাপতি শাহাদাত হোসাইনের নেতৃতে র‌্যালিটি নগরীর কান্দিরপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছমব্রিজে সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন সাবেক মহানগর সভাপতি নাছির আহমেদ, হাবিবুর রহমানা মজুমদার, জামায়াত নেতা মোহাম্মদ হোসাইন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সভাপতিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বরিশাল মহানগর
ছাত্রশিবিরের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বরিশাল মহানগর সভাপতি মুহাম্মদ জাফর ইকবালের নেতৃত্বে ঢাকা বরিশাল মহাসড়কে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাদরাসা সম্পাদক ইমরান খালিদ। এছাড়াও র‌্যালিতে মহানগরীর সেক্রেটারি রোকুনজ্জামসহ মহানগর ও থানার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর উত্তর
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর উত্তর নগরীতে বর্ণ্যাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি নগরীতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি। মহানগর সেক্রেটারিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায় শাখা সভাপতির রফিকুল হাসানের নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

ময়মনসিংহ মহানগর
ময়মনসিংহ মহানগরে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগর শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় তথ্য সম্পাদক আবরার করিমের নেতৃত্বে র‌্যালিটি নগরীর চরপাড়া মোড় থেকে শুরু হয়ে মেডিকেল মোড়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় র‌্যালিতে মহানগর সভাপতি মিনহাজ মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতি আবু জাফরের নেতৃত্বে র‌্যালিটি লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারি শাহরিয়ার রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বগুড়া শহর
এতিম ও গরিব ছাত্রদের মাঝে খাবার বিতরণ ও ফ্রি ব্লাড গ্রুপিং এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির বগুড়া শহর শাখা। এসময় শহর সভাপতি মিনহাজ মাহমুদ, সেক্রেটারি হোসাইন তালহাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ র‌্যালীতে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

মৌলভীবাজার শহর
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করেছে মৌলভীবাজার শহর শাখা। সকাল সাড়ে ৯টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার শহর সভাপতি আব্দুল মুমিত। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা সভাপতি কামরুল ইসলাম, শহর সেক্রেটারি মিছবাউল হাসান প্রমুখ।

নরসিংদী শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। র‌্যালিটি নরসিংদী বাজিরমোড় থেকে শুরু করে আরশিনগর হয়ে শিক্ষাচত্বর এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। শহর সভাপতি আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে ও সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন শাখা দপ্তর সম্পাদক সাইফুল্লাহ ফাহাদ, নরসিংদী সরকারি কলেজ সভাপতি রুহুল আমিনসহ নেতৃবৃন্দ।

কক্সবাজার জেলা
৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির রবিউল আলমের নেতৃত্বে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালি করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি মোবারক হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলা দক্ষিণ
ছাত্রশিবিরের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লা জেলা দক্ষিণের সভাপতি মুহাম্মদ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি কুমিল্লা নাঙ্গলকোট পৌরসভা বাজারের পশ্চিম রেলগেইট থেকে আরম্ভ হয়ে বটতলায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি নিজাম উদ্দিন মুহাম্মদ মহসিন, জেলা দপ্তর সম্পাদক শাখাওয়াত হোসাইন শামীমসহ জেলা ও থানার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এছাড়া ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী সামনে রেখে গত ৪ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে সংগঠনটি। পাশাপাশি সারাদেশের শাখাসমূহকে এসব কর্মসূচী পালনের জন্য নির্দেশ দিয়েছেন সংগঠনের সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম।

Comments

comments