২২ আসনে হামলা, ধানের শীষের ১৭ প্রার্থীসহ আহত তিন শতাধিক, আটক ৫০

আজ সোমবার সারাদেশের ২২টি এলাকায় ধানের শীষের প্রার্থীদের প্রচারণা-গণসংযোগ ও কার্যালয়ে হামলা করা হয়েছে। এসময় প্রার্থীকে সরাসরি গুলি ও কুপিয়ে জখম করার ঘটনা ঘটেছে। আজ রাতে এ প্রতিবেদন লেখার সময় অন্তত ২২টি নির্বাচনী আসনে বিএনপির প্রার্থীর ওপর ক্ষমতাসীনরা হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। এতে ধানের শীষের প্রার্থীসহ তিন শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

এদের মধ্যে শরীয়তপুর-৩ আসনের বিএনপি প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ অপুর প্রচারণায় ‘নৌকার স্লোগান’ দিয়ে হামলা চালিয়ে তার মাথা ও ঘাড়ে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া গাজীপুর-৫ আসনের কারাবন্দি বিএনপি প্রার্থী মিলনের স্ত্রী শম্পা হকের ওপর ফের সন্ত্রাসী হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ হামলায় শম্পা হকসহ কমপক্ষে ১০ জন গুরুতর জখম হয়েছে। শম্পা হককে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে এবং বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এছাড়া বিভিন্ন স্থানে ধানের শীষের নেতাকর্মীসহ প্রায় ৬০ জনকে আটক করেছে পুলিশ। সেইসঙ্গে গ্রেপ্তার আতঙ্কে ভুগছেন ঢাকা-৪ ও সিলেট-১ সহ বেশ কয়েকটি আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা।

গাজীপুরে বিএনপি প্রার্থী মিলনের স্ত্রীর ওপর আ.লীগের হামলা, আইসিইউতে ভর্তি:

গাজীপুর-৫ (কালিগঞ্জ) আসনের কারাবন্দি ধানের শীষের প্রার্থী ফজলুল হক মিলনের স্ত্রী শম্পা হকের ওপর ফের সন্ত্রাসী হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ হামলায় শম্পা হকসহ কমপক্ষে ১০ জন গুরুতর জখম হয়েছে। এদের মধ্যে শম্পা হককে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে এবং বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতদের চারজনই মহিলা। সোমবার দুপুরে কালিগঞ্জ থানার মূল ফটকে আওয়ামী লীগের উচ্ছৃঙ্খল কর্মীবাহিনী এ হামলার ঘটনা ঘটায়।

শরীয়তপুরে বিএনপি প্রার্থী নুরুদ্দিনকে কুপিয়ে জখম:

শরীয়তপুর-৩ আসনের বিএনপি প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ অপুর প্রচারণায় ‘নৌকার স্লোগান’ দিয়ে হামলা চালিয়েছে একদল যুবক। এসময় তারা প্রার্থী নুরুদ্দিনের মাথা ও ঘাড়ে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়েছে এবং রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ হামলায় আরও অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ক্যাম্পে হামলা চালিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা

ঢাকা-১৫ আসনে ধানের শীষের কার্যালয়ে আ’লীগের হামলা-লুটপাট, আটক ১৩:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৫ নির্বাচনী এলাকার ধানের শীষ প্রতীকের প্রার্থী ডা.শফিকুর রহমানের কাফরুল মিতালি হাউজিং এলাকায় অবস্থিত নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালানো হয়। রোববার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় পুলিশের সহযোগিতায় আওয়ামী লীগের ২৫/৩০ কর্মী এ হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট করে। সেখান থেকে তারা ১৭টি কেন্দ্রের ভোটার স্লিপ, ৫০ হাজার লিফলেট, ২৫ হাজার পোস্টার, ৩টি কম্পিউটার এবং নির্বাচনের প্রচার কাজের জন্য অফিসে রক্ষিত লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় অফিসে নির্বাচনী প্রস্তুতি কাজে ব্যস্ত স্থানীয় নির্বাচনী ১৩ এজেন্টকে ব্যাপক মারধর করে আটক করে নিয়ে যায় তারা।

মির্জা আব্বাসের প্রচারণায় হামলা: রমনা থানার ওসি প্রত্যাহার:

ঢাকা-৮ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের প্রচারণায় হামলার ঘটনায় রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলামকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তা পদায়নের জন্য পুলিশের মহাপরিদর্শককে নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)। এরই প্রেক্ষিতে রমনা মডেল থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে জানে আলম মুনশীকে নিয়োগ দেয়া হয়েছে।

পাবনায় বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা, আহত ৫:

পাবনা-২ সুজানগর আসনে বিএনপি প্রার্থী সেলিম রেজা হাবিবের নির্বাচনী প্রচারণায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সাগরকান্দি বাজারে প্রচারণা চালানোর সময় এ হামলা করা হয়। হামলায় ৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে সেলিম রেজা জানিয়েছেন।

মওদুদের গাড়িবহরে আ.লীগের হামলা-ভাঙচুর, আহত ৫:

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের গাড়িবহরে আওয়ামী লীগ সমর্থকরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় দুটি মাইক্রোবাসও ভাঙচুর করা হয়।

সোমবার কোম্পানীগঞ্জ উপজেলার চরকারদা ইউনিয়নের নতুনবাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে বিএনপির ৫ কর্মী আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

জয়নুল আবদিন ফারুকের ওপর ছাত্রলীগের হামলা:

নোয়াখালী-২ (সেনবাগ) আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের গাড়িবহরে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এসময় তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় তিনি অল্পের জন্য বেঁচে গেছেন এবং বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান। সোমবার দুপুর ১টার দিকে সেনবাগ উপজেলার কাবলিপুরে এ ঘটনা ঘটে।

লক্ষ্মীপুরে বিএনপি প্রার্থী এ্যানীর গণসংযোগে হামলা-গুলি, আহত ৩৩:

লক্ষ্মীপুর ৩ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে। এতে প্রার্থী এ্যানী নিজে, তিন সাংবাদিক, বিএনপি-যুবদল ও ছাত্রদলের অন্তত ৩৩ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয় এবং অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গণসংযোগকালে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পুলিশ।

ভোলায় বিএনপি প্রার্থীর গণসংযোগ আ’লীগের হামলা:

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের বিএনপি প্রার্থী নাজিমউদ্দিন আলমের গণসংযোগে আওয়ামী লীগের লোকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বেলা ১২টায় জাহানপুর ইউনিয়নের আটকপাট বাজার এলাকায় এ হামলা চালানো হয়। এতে বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। একইসঙ্গে নাজিমউদ্দিন আলমের প্রচার কাজে ব্যবহার করা দু’টি গাড়ি ভাঙচুর চালানো হয়েছে।

মঈন খানের প্রচারণায় পুলিশের বাধা, যুবলীগ-ছাত্রলীগের হামলা:

নরসিংদী-২ আসনের বিএনপি প্রার্থী ড. আবদুল মঈন খানের প্রচারণায় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে জিনারদী ইউনিয়নের পারুলিয়া মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনার অভিযোগ দিতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথের কার্যালয়ে গেলে মঈন খানের ব্যক্তিগত সহকারী বাহাউদ্দিন ভূইয়া মিল্টনের ওপর হামলা চালায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

কিশোরগঞ্জে বিএনপি প্রার্থীর প্রচারণায় পুলিশের গুলি, গুলিবিদ্ধ ৫, প্রার্থীসহ আহত ২০:

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের বিএনপি প্রার্থী কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের নির্বাচনী গণসংযোগে পুলিশ গুলি চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা। পুলিশের গুলিতে অন্তত পাঁচ নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়া ছাড়াও বিএনপি প্রার্থী মো. শরীফুল আলমসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপি প্রার্থী মো. শরীফুল আলম জানিয়েছেন। অন্যদিকে বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া ইট-পাটকেলে এসআইসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন কুলিয়ারচর থানার ওসি মো. নান্নু মোল্লা। সোমবার বিকাল ৪টার দিকে কুলিয়ারচর বাজারের গাইলকাটা এলাকায় এই ঘটনা ঘটে।

টঙ্গিবাড়ীতে বিএনপি প্রার্থীর ওপর ফের হামলা, গাড়ি ভাঙচুর:

মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গিবাড়ী) আসনের বিএনপি প্রার্থী ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা প্রতিপক্ষ সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন। এসময় সন্ত্রাসীরা তার দুটি গাড়িও ভাঙচুর করে।

রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে নিজ নির্বাচনী এলাকা লৌহজং উপজেলার কলমা গ্রামে যাওয়ার পথে টঙ্গিবাড়ী উপজেলার বাহেরপাড়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলায় ধানের শীষের প্রার্থীসহ প্রায় ৯ জন আহত হয়েছেন।

খুলনার পাইকগাছায় মঙ্গলবার গভীর রাতে বোমা ফাটিয়ে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে আগুন লাগিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা

খুলনায় বিএনপি প্রার্থীর গণসংযোগে হামলা, আহত ১৫:

খুলনা-৩ আসনে ধানের শীষের প্রার্থী রকিবুল ইসলাম বকুলের গণসংযোগে হামলা চালিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ১৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। আহতদেরকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুর দেড়টার দিকে নগরীর খালিশপুর এলাকায় বিএনপির প্রার্থী রকিবুল ইসলাম বকুলের কর্মীদের উপর এ হামলার ঘটনা ঘটে। তবে এসময় তিনি মসজিদে নামাজ আদায় করছিলেন।

সোনারগাঁওয়ে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা, আহত ১৫:

নারায়ণগঞ্জ-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের প্রচারণায় হামলা করেছে ছাত্রলীগ। এই ঘটনায় অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন। সোমবার বিকেলে জামপুর ইউনিয়নের মাঝেরচর ঈদগাহ এলাকায় বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নানের গণসংযোগের সময় এ হামলা চালানো হয়।

ভাগ্নে গ্রেপ্তার, আতঙ্কে বিএনপির প্রার্থী সালাহ্উদ্দিন:

ঢাকা-৪ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদের ভাগ্নে স্থানীয় স্বেচ্ছাসেবক দলের নেতা মোমিন উল্লাহ মুকুলকে গ্রেপ্তারের দুদিন পরও আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ করেছে তার পরিবার।
সোমবার সালাহ্উদ্দিন আহমেদের প্রধান নির্বাচনী সমন্বয়কারী তানভীর আহমেদ রবিন বলেন, গত শনিবার রাজধানীর বসুন্ধরা শপিং মার্কেটের সামনে থেকে ডিবি পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। গ্রেপ্তারের ৪৮ ঘণ্টা পরও মোমিনকে গ্রেপ্তার না দেখানোয় আমরা আতঙ্কিত।

সিলেটে গ্রেপ্তারাতঙ্কে বিএনপি প্রার্থী মুক্তাদির:

গ্রেপ্তার আতঙ্কে ভুগছেন সিলেট-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি পুলিশ তাকেও গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন তিনি। সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মুক্তাদির।

ফেনীতে বিএনপি-জামায়াত নেতাকর্মীসহ আটক ২৪:

ফেনীতে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীসহ ২৪ জনকে আটক করেছে পুলিশ। রোববার (২৩ ডিসেম্বর) দিবাগত রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কুড়িগ্রামে ঐক্যফ্রন্টের ৪ কর্মী আটক:

কুড়িগ্রাম- ২ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী মেজর জেনারেল (অব.) আমসা-আ-আমিনের ৪ কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে আটককৃতদের কারাগারে পাঠানো হয়েছে।

বিএনপি নেতা আটক: কর্মীদের থানা ঘেরাও, আ’লীগের হামলা:

চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিমকে পুলিশ আটক করলে তাকে ছাড়াতে থানায় যান একই আসনের বিএনপির প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক। কিছুক্ষণ পর বিএনপির প্রার্থী মানিককে আটক করা হয়েছে বলে সর্বত্র খবর ছড়িয়ে পড়লে বিএনপির হাজার হাজার নেতাকর্মী চাঁদপুর মডেল থানা ঘেরাও করেন। সেইসঙ্গে থানার ভেতরে-বাইরে অবস্থান নেন নেতাকর্মীরা।

দুই ঘণ্টা থানায় অবস্থান শেষে সোমবার দুপুর ২টার দিকে শেখ ফরিদ উদ্দিন মানিক নেতাকর্মীদের থানা এলাকা ছাড়তে বললে নেতাকর্মীরা মিছিল নিয়ে চলে যায়। পথিমধ্যে শহরের বেগম মসজিদ এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির মিছিলে হামলা করে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং ১০ নেতাকর্মী আহত হন। পরে পুলিশ, বিজিবি ও র‌্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জামালপুরে বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ:

জামালপুরের সরিষাবাড়িতে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ ও উপজেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে সরিষাবাড়ির আরামনগর বাজারে এ ঘটনা ঘটে।

নড়াইলে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, আহত ১০:

নড়াইল-২ আসনে গণসংযোগে যাওয়ার পথে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ড. এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। নৌকার সমর্থকদের করা এ হামলায় জেলা বিএনপির দপ্তর সম্পাদক টিপু সুলতান, লক্ষীপাশা ইউনিয়ন যুবদলের সদস্য রাকিব মন্ডলসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। সোমবার দুপুর ১২টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত বিএনপি নেতাকর্মীদের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রানীশংকৈল উপজেলা জামায়াতের আমির আটক:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির মিজানুর রহমানকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে তাকে রাণীশংকৈল উপজেলা বন্দর থেকে আটক করা হয়।

শেরপুরে বিএনপি প্রার্থী ডা. সানসিলার উপর হামলা, খালা-ভাইসহ আহত ১১ :

শেরপুর-১ সদর আসনে দেশের সর্বকনিষ্ঠ এবং বিএনপির প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকার গাড়িবহরে হামলা হয়েছে। এতে খালা ও ভাইসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন তিনি। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে শেরপুর জেলা কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

ঘাটাইলে বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর, থানায় অবরুদ্ধ:

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বিএনপি প্রার্থী লুৎফর রহমান খান আজাদের গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় মামলা করতে গেলে তাকে দেড় ঘণ্টা থানায় অবরুদ্ধ করে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপুর ২টার দিকে উপজেলার হামিদপুর বাজারে অতর্কিত এ হামলা চালানো হয় বলে জানান বিএনপির চেয়ারপরসনের উপদেষ্টা ও বিএনপি প্রার্থী লুৎফর রহমান খান আজাদ।

নারায়ণগঞ্জে সংবাদ সম্মেলন শেষে বিএনপি নেতা আটক:

শীর্ষকাগজ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মো. মনির হোসেন কাসেমীর উপর হামলার ঘটনা সাংবাদিকদের জানিয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে বের হবার পর জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদকে আটক করেছে পুলিশ। সোমবার রাত পৌনে ৮টার দিকে তাকে আটক করা হয়।

নারায়ণগঞ্জে ধানের শীষের প্রার্থীকে প্রাণনাশের হুমকি:

শীর্ষকাগজ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী মনির হোসাইন কাসেমীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। আওয়ামী লীগ নেতা শাহ নিজাম ও তার লোকজন তাকে এ হুমকি দিয়েছেন বলে জানান তিনি। সোমবার রাতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব কাসেমী এ অভিযোগ করেছেন।

বগুড়ায় বিএনপি প্রার্থীর গাড়িবহরে হামলা, আহত ১২ আটক ৩:

শীর্ষকাগজ, বগুড়া: বগুড়া-৫ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী সাবেক সংসদ সদস্য গোলাম মো. সিরাজের নির্বাচনী গাড়ি বহরে হামলা চালিয়ে ৮টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে আহত হয় ১২ জন। সোমবার (২৪ ডিসেন্বর) বেলা ১১টার দিকের এ ঘটনায় পুলিশ বিএনপির ৩ জনকে আটক করে।

কুমিল্লায় ধানের শীষের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট-সমন্বয়কারীকে তুলে নেয়ার অভিযোগ:

কুমিল্লা-১১ আসনের ধানের শীষের প্রার্থী জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা সৈয়দ আব্দুল্লাহ মো. তাহেরের প্রধান নির্বাচনী এজেন্ট ও প্রস্তাবক এবং সমন্বয়কারীকে কে বা কারা তুলে নিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুর ২টার দিকে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে সাদা পোশাকের একদল অজ্ঞাত পরিচয়ধারী তাদেরকে অপহরণ করে নিয়ে যায় বলে মো. তাহের এ অভিযোগ করেন।

পুলিশের সামনেই আ.লীগের লাঠি মিছিল, বিএনপি প্রার্থী সাবিনার ওপর হামলা, আহত ৫:

নাটোর-২ (সদর, নলডাঙ্গা) আসনের বিএনপির প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবির ওপর ফের ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নাটোর শহরের তেবাড়িয়া হাট এলাকায় নির্বাচনের জনসংযোগের সময় তার ওপর হামলা হয়। এতে ৫ সমর্থক আহত হন।

Comments

comments