মনোনয়নপত্র বাতিল নিয়ে মুখ খুললেন রেজা কিবরিয়া

একাদশ জাতীয় নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিন আজ। নির্বাচনী আইনের লঙ্ঘনের পাশাপাশি বিভিন্ন ধরনের ভুল ভ্রান্তির কারণে অনেকের মনোনয়নপত্র বাতিল করা হচ্ছে। ইতোমধ্যে যাদের মনোনয়ন বাতিল বলে ঘোষণা করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন হবিগঞ্জ-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া।

রোববার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ক্রেডিট কার্ডের সাড়ে ৫ হাজার টাকার বকেয়া বিল অপরিশোধিত থাকার কারণে রেজার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন। এরপর নিজের ফেসবুক পেইজে একটি বিবৃতি প্রকাশ করেছেন রেজা। নিচে তা হুবহু তুলে ধরা হলো–

“মনোনয়নপত্র বাতিল নিয়ে ড. রেজা কিবরিয়ার বিবৃতি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৩৯ হবিগঞ্জ-১ এ গণফোরাম মনোনীত প্রার্থী হিসেবে আমি আমার মনোনয়নপত্র জমা দিই। অদ্য ২ ডিসেম্বর ২০১৮ তারিখে হবিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাইকালীন আমার সিটি ব্যাংক ইস্যুকৃত একটি ক্রেডিট কার্ডের প্রায় সাড়ে পাঁচ হাজার (৫,৫০০) টাকা বকেয়া বিল পরিশোধ না করার অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করে দেন। উল্লেখ্য, আমি দীর্ঘদিন দেশের বাইরে কর্মরত ছিলাম বিধায় বিলটি যথাসময়ে পরিশোধ করা হয়নি। ইতোমধ্যে বকেয়া বিলটি পরিশোধ করা হয়েছে। আমরা রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীলের সিদ্ধান্ত নিয়েছি। আপনারা ধৈর্য ধরে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

– ড. রেজা কিবরিয়া”

Comments

comments