পরীক্ষা বাদ দিয়ে আ.লীগ এমপিকে স্বাগত জানাতে পাঁচ শতাধিক শিক্ষক বিমানবন্দরে

বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে আসছেন, এজন্য পাঁচ শতাধিক শিক্ষক-কর্মচারীকে তাকে স্বাগত জানানোর জন্য চার ঘণ্টা বিমানবন্দরে উপস্থিত থাকতে হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে ওমর ফারুক চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে এলে তাকে স্বাগত জানাতে অনেকটা বাধ্য হয়েই এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা বিমানবন্দরে হাজির হন। তবে এ বিষয়ে প্রকাশ্যে মুখ খোলার সাহস পাচ্ছেন না কেউ।

জানা যায়, রোববার বিকেল তিনটা ৪০ মিনিটে রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরে পৌঁছান ওমর ফারুক চৌধুরী। এর আগে দুপুর বারোটার দিকে বিমানবন্দরে পৌঁছান শিক্ষক-কর্মচারীরা।

শিক্ষকদের এই কাজে জড়ানো নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে মন্তব্য করছেন অনেকে।

তবে রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের বলেন, ঘটনাস্থল নির্বাচনী এলাকার বাইরে হওয়ায় এবার পার পাচ্ছেন ওমর ফারুক চৌধুরী। শিক্ষক-কর্মচারীরা পরবর্তী সময়ে এমন কাজ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ওমর ফারুক চৌধুরী টানা দুই মেয়াদে অবৈধ সংসদ সদস্য হিসেবে রয়েছেন। জেলা আওয়ামী লীগের সভাপতির পদেও রয়েছেন তিনি।

এর আগেও বিভিন্ন সময় এমপির কর্মসূচি পালনে শিক্ষক-কর্মচারীদের বাধ্য করার অভিযোগ রয়েছে।

নাম প্রকাশ না করে কয়েকজন শিক্ষক জানান, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান ও পৌর আওয়ামী লীগের সভাপতি ওয়াজুদ্দিন বিশ্বাস এবং তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন অর রশিদ শিক্ষকদের জড়ো করেন। দুপুর ১২টার মধ্যেই রাজশাহী বিমানবন্দরে পৌঁছাতে শিক্ষক-কর্মচারীদের নির্দেশ দেন নেতারা। এমপির নির্দেশ জানিয়ে আওয়ামী লীগ নেতারা শিক্ষকদের নিয়ে যান বিমানবন্দরে। ক্লাস-পরীক্ষা ফেলে আসতে বাধ্য হন শিক্ষকরাও।

কিন্তু চার ঘণ্টা পর বিকেল ৩টা ৪০মিনিটে বিমানবন্দরে পৌঁছান ফারুক চৌধুরী। পরে শিক্ষক-কর্মচারীদের নিয়ে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবর জিয়ারত করেন তিনি। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: অার টিভি

Comments

comments