পরিবহন ধর্মঘট: আজও এক নবজাতকের সড়কেই মৃত্যু

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ বাজারে পরিবহন ধর্মঘট চলাকালে যানবাহনের অভাবে নিউমোনিয়ায় আক্রান্ত তিনদিনের এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মারা যাওয়া নবজতাক গনিগঞ্জ গ্রামের মইনুল ইসলামের পুত্র।

পুলিশ ও নবজাতকের পরিবারিক সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জের পাথারিয়া গনিগঞ্জ গ্রামের জহিরুল ইসলাম তিন দিন আগে এক পুত্র সন্তানের পিতা হন। জন্মের পর শিশুটি অসুস্থ হয়ে পড়ে। সোমবার দুপুর ১টার দিকে মইনুল হক তার নবজাতকে নিয়ে সুনামগঞ্জ সদর হাসপাতালে রওনা হন।

গ্রামের পাশ্ববর্তী গনিগঞ্জ বাজারে তিনি গাড়ির জন্য অপেক্ষা করতে থাকেন। পরে সিএনজি, অটোরিকশা পেলেও ধর্মঘটের অজুহাতে পরিবহন শ্রমিকরা যান চলাচলে বাধা প্রদান করে। অসুস্থ নবজাতককে দেখিয়ে মইনুল যানবাহন নিয়ে সুনামগঞ্জে যাওয়ার অনুরোধ করলে, শ্রমিকরা তাকে উল্টো গালিগালাজ করে এবং গাড়ি ভাংচুরের হুমকি দেয়। পরে সড়কেই নবজাতকের মৃত্যু হয়।

নবজাতকের পিতা মইনুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘গাড়ি নিয়ে আমার বাচ্চাকে হাসপাতালে নিয়ে যেতে পারলে তার মৃত্যু হতো না। অনেক অনুরোধ করলাম কিন্তু শ্রমিকদের মন গলেনি’।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, কেন, কি কারণে এঘটনা ঘটেছে, এ বিষয়ে কেউ অভিযোগ দেয়নি আমাদের কাছে।

আরো পড়ুন:পরিবহন শ্রমিকদের হাতে আটক অ্যাম্বুলেন্স, নবজাতকের মৃত্যু

Comments

comments