ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের দেয়া ‘উপহার’ ফেরত চাইলো ইউসিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটে ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের ‘উপহার’ দিয়েছিল ইউসিসি কোচিং সেন্টার। তবে সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন উত্তীর্ণদের পুনরায় পরীক্ষা দিতে হবে-এমন ঘোষণা দিলে উপহারগুলো ফেরত চায় প্রতিষ্ঠানটি।

এ সংক্রান্ত একটি ফেসবুক পোস্ট প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে দেয়া হয়। তবে কিছুক্ষণের মধ্যে পোস্টটি ভাইরাল হয়ে গেলে তা সরিয়ে নেয় ইউসিসি।

জানা গেছে, প্রশ্নফাঁসের ঘটনায় ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাস করা শিক্ষার্থীদের আবার পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

এই ঘোষণার পরই ইউসিসি গ্রুপের পক্ষ থেকে দেয়া এক ফেসবুক পোস্টে বলা হয়, প্রশ্নফাঁসের কারণে ঘ-ইউনিটের পুনঃপরীক্ষা নেওয়া হবে। সুতরাং যে সকল স্টুডেন্ট ইউসিসি থেকে গিফট পেয়েছো, তাদের কাছে বিনীত অনুরোধ করা হইলো গিফটগুলো ফিরিয়ে দেওয়ার জন্য। ইউসিসি থেকে ”ঘ” ইউনিটে গিফটপ্রাপ্ত সবাই যথাসময়ে হেড অফিসে গিয়ে গিফটগুলো ফিরিয়ে দিবে। যোগাযোগ: ০১৮৪৭০৬৬৩৪৬২।

ওই পোস্ট থেকে ইউসিসি পরিবারের সঙ্গে থাকার জন্য শিক্ষার্থীদের ধন্যবাদও জানানো হয়।
কোচিংটির ব্যবস্থাপক সুমন আহমেদ আরটিভি অনলাইনকে বলেন, গিফট ফিরিয়ে দেয়ার কোনও পোস্ট ফেসবুকে আমরা দিইনি। যে ক্রিনশটটি ভাইরাল হয়েছে, এটি অন্য কেউ এডিট করে ছড়িয়ে দিয়েছে। যে ব্যক্তি একাজটি করেছেন, তাকে আমরা খুঁজে বের করবো।
ইউসিসি গ্রুপের পরিচালক কামাল উদ্দিন পাটোয়ারীও স্ক্রিনশটের সত্যতা অস্বীকার করে বলেছেন, বিষয়টি খোঁজ নিচ্ছেন।
উল্লেখ্য, গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরুর আগে ৯টা ১৭ মিনিটে ওই পরীক্ষার উত্তরসহ প্রশ্নপত্র ফাঁস হয়। পরে প্রশ্নপত্র যাচাই করে দেখা হয় পরীক্ষার আগে ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্ন ও উত্তর হুবহু মিলেছে।

Comments

comments