রাজধানীতে তরুণের রক্তাক্ত লাশ

রাজধানীর মিরপুরে এক তরুণের রক্তাক্ত লাশ পাওয়া গেছে। আজ শুক্রবার বেলা তিনটার দিকে মিরপুর-১১-এর নির্মাণাধীন ডিসিসি মার্কেট থেকে ওই তরুণের থেঁতলে যাওয়া লাশ উদ্ধার করা হয়।

এলাকাবাসীর ধারণা, তাঁকে হত্যা করা হয়েছে। তবে পুলিশ বলছে, তারা এখনো মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি। জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে থানায় নেওয়া হয়েছে।

মারা যাওয়া ওই তরুণের নাম মো. সাব্বির (১৮)। তিনি পরিবারের সঙ্গে মিরপুরের বিহারী ক্যাম্পে থাকতেন ও ডিসিসি মার্কেটের সামনের রাস্তার ফুটপাতে চায়ের দোকান চালাতেন।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি শিয়া সম্প্রদায়ের। লাশ উদ্ধারের সময় পরনে কালো পোশাক (সাধারণত তাজিয়া মিছিলে ব্যবহার হয়) ছিল।

ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে নির্মাণাধীন ছয় তলা ওই মার্কেটের দোতলায় সাব্বিরের লাশ পাওয়া যায়। লাশ মেঝেতে উপুড় অবস্থায় ছিল। মুখের ডান পাশ থেঁতলানো অবস্থায় ছিল।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন নির্মাণাধীন থাকা এই মার্কেটের ভেতরে মাদকসহ নানা অবৈধ ব্যবসা হয়ে থাকে। খুব প্রয়োজন ছাড়া সাধারণ মানুষজন সেখানে যাতায়াত করেন না।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাব্বিরের মৃত্যু সম্পর্কে সম্ভাব্য তথ্য পেতে জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পাঁচ যুবককে থানায় নেওয়া হয়েছে।

লাশ পুলিশ হেফাজতে আছে। ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।

Comments

comments