সাতক্ষীরাতে গণগ্রেফতার চলছেই , অস্ত্র উদ্ধার নাটক

  • ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদাবাজি

পুলিশের বিশেষ অভিযান নামে বিএনপি-জামায়াতের ৯ জন নেতা কর্মীসহ ৫৬ জনকে আটক করেছে সাতক্ষীরা জেলা পুলিশ। আটকদেরকে বাড়ি থেকে তুলে নিয়ে গেলেও তাদেরকে পুলিশ অস্ত্র দিয়ে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে বলে দাবি করেছেন গণগ্রেফতারের শিকার নেতা-কর্মীদের স্বজনেরা। এছাড়াও ক্র্রসফায়ারের হুমকি দিয়ে লক্ষ টাকার হাতিয়ে নেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে।

সাতক্ষীরা জেলা ও শহরের সাবেক সভাপতি খোরশেদ আলম গত ২ সেপ্টেম্বর রবিবার তার নিজ বাসা থেকে তুলে নিয়ে যায় পুলিশ।

তার স্ত্রী খাদিজা জানায়, রবিবার বিকাল ৩টার দিকে দুই জন অপরিচিত লোক তাদের বাড়িতে প্রবেশ করে তাকে (খোরশেদ আলমকে) ধরে মটরসাইকেল যোগে  নিয়ে যায়।

তৎক্ষণিক ভাবে তালা থানায় খোঁজ নিলে তালা থানা পুলিশ পরিদর্শক কাজী শহিদুল ইসলাম তার গ্রেফতারের বিষয় অস্বীকার করেন।

বিশেষ সুত্রে জানা যায়, খোরশেদকে অাটকের পর থেকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে তালা থানা পুলিশ।

এভাবে অস্ত্র সামনে দিয়ে সাজানো মামলা দেওয়া হয় খোরশেদ আলমকে

আটকের একদিনপর তাকে অস্ত্র সহ গ্রেফতার দেখায় পুলিশ। ঐদিন একই এলাকা থেকে আরো ৩ জনকে আটক করে অস্ত্রসহ কারাগারে পাঠিয়েছে তালা থানা পুলিশ। আটক খোরশেদ আলম বর্তমানে সাতক্ষীরা শহর জামায়াতের সহকারী সেক্রটারীর দায়িত্বে ছিলেন।

এরপর ৩ তারিখ সোমবার সন্ধ্যা থেকে আজ সকাল পযর্ন্ত সাতক্ষীরা জেলার আটটি থানার বিভিন্ন স্থানে গণগ্রেফতার চালিয়ে বিএনপি-জামায়াতের ৬ জন নেতা কর্মীসহ ৫৩ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতদের মধ্যে,সাতক্ষীরা সদর থানা থেকে ১৩ জন,কলারোয়া থানা থেকে ৭ জন, তালা থানা ৫ জন, কালিগঞ্জ থানা ৮ জন, শ্যামনগর থানা ৭ জন, আশাশুনি থানা ৭ জন, দেবহাটা থানা ২ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৪ জনকে আটক করা হয়েছে।

শুধু মাত্র নির্বাচনে টিকে থাকার জন্যই এই গ্রেফতার চালানো হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় বিএনপি-জামায়াতের নেতারা। তারা বলেছেন, বিরোধী দলকে কারাগারে পাঠিয়ে ফাঁকা মাঠে গোল দেওয়ার জন্য এই গণগ্রেফতার চালিয়েছে  জনসমর্থনহীন সরকার ।

নিরীহ মানুষদের বাড়ি থেকে তুলে নিয়ে অস্ত্র দিয়ে মিথ্যা মামলা সাজিয়ে হয়রানি করছে বলে দাবি করেন এসব নেতারা।

যদিও সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান।

আরো পড়ুন:

কুষ্টিয়ায় ফের গণগ্রেফতার, পুলিশের ককটেল নাটক

সারাদেশে জামায়াত-শিবিরের শতাধিক নেতা কর্মী গ্রেফতার

Comments

comments