‘রাজাকারের বাচ্চা’ গালি দিয়ে তোপের মুখে আওয়ামী নেতা গোপিনাথ

এবার নারায়ণগঞ্জে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়ে তোপের মুখে পড়েছেন সাংসদ শামীম ওসমান অনুসারী গোপিনাথ দাস ওরফে কমান্ডার গোপিনাথ।

আজ বুধবার (১ আগষ্ট) দুপুরের দিকে চাষাড়া রাইফেল ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একজোট হয়ে ধাওয়া দিলে দৌড়ে পালিয়ে প্রাণ রক্ষা করেন আওয়ামী নেতাগোপিনাথ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ দুপুরের দিকে চাষাড়া রাইফেল ক্লাবের সামনে দাঁড়িয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের গালিগালাজ করতে শুরু করেন আওয়ামী নেতা গোপিনাথ। একপর্যায়ে তিনি শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেও সম্বোধন করেন। এতে আন্দোলনরতরা এর তীব্র প্রতিবাদ জানালে গোপিনাথ শিক্ষার্থীদের হুমকি ধমকি দেয়। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে তাঁকে পেটানোর জন্য ধাওয়া দিলে তিনি প্রাণভয়ে রাইফেল ক্লাবের কাছ থেকে দৌঁড়ে পালান।

সূত্র জানায়, এসময় শিক্ষার্থীরা তাঁর পিছনে পিছনে ছুটতে ছুটতে তাঁকে ‘ভূয়া ভূয়া’ বলে সম্বোধন করেন এবং ‘রাজাকারের বাচ্চা’ বলায় ক্ষমা চাওয়ার আহ্বান জানায়। কিন্তু তিনি কোনো কিছুতে কর্ণপাত না করায় শিক্ষার্থীরা আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে তিনি অবস্থা বেগতিক দেখে চাষাড়ায় সুগন্ধা ফার্স্টফুডে ঢুকে সার্টার নামিয়ে দিয়ে নিজেকে রক্ষার চেষ্টা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষার্থীরা এসময় সুগন্ধার সার্টারে এলোপাথাড়ি আঘাত করতে থাকলে একপর্যায়ে আওয়ামী নেতা গোপিনাথ নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইলে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য, ইতোপূর্বে মহান জাতীয় সংসদে দাঁড়িয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়েছিলেন আওয়ামী লীগ নেত্রী মতিয়া চৌধুরী।

Comments

comments