উল্টোপথে তোফয়েলের গাড়ি, ফিরিয়ে দিল শিক্ষার্থীরা

দেশের প্রচলিত আইন লঙ্ঘন করে শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলামোটরের দিকে যাচ্ছিলেন আওয়ামী লীগ নেতা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় তার পুলিশ প্রোটোকলও ছিল। আইন লঙ্ঘন করে উল্টো পথ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ায় মন্ত্রীকে ফিরিয়ে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে তারা স্লোগান দেয়, ‘আইন সবার জন্য সমান।’

আজ বুধবার (১ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এসময় গাড়িটি প্রায় আধাঘন্টা আটকে রাখার পর গাড়ি ও প্রোটোকল নিয়ে ফিরে যেতে বাধ্য হন এ বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, তোফায়েল আহমেদের গাড়ি ও তার প্রোটেকশনে থাকা পুলিশের গাড়ি শাহাবাগ থেকে উল্টো পথে বাংলামোটর এলাকা দিয়ে যাচ্ছিল। শিক্ষার্থীরা গাড়িটি আটকে দেয়। এসময় তোফায়েল আহমেদ গাড়ি থেকে নেমে আসেন এবং আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এবং গাড়ি ছেড়ে দেয়ার অনুরোধ করেন। এসময় শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকে।

তোফায়েল আহমেদের বডিগার্ড এবং পুলিশ প্রোটোকলের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা গাড়ি ছেড়ে দেয়ার জন্য শিক্ষার্থীদের অনুরোধ করলে শিক্ষার্থীরা বারবার ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে থাকে এবং গাড়ির সামনে বসে পড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে তোফায়েল আহমেদ ও তার সঙ্গে থাকা পুলিশের গাড়ি শাহাবাগের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

অবশ্য গণমাধ্যমের কাছে তোফায়েল আহমেদ এই ঘটনা অস্বীকার করেন। তিনি দাবি করেন-‘শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।’

Comments

comments