ফেসবুক ব্যবহারে আকস্মিক সমস্যা

ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে অনেকেই ভোগান্তিতে পড়েছেন। রোববার বিকাল থেকে বাংলাদেশের অনেক ব্যবহারকারী ফেসবুক ওয়েসবাইট ও অ্যাপ ব্যবহার করতে পারছেন না।

সামাজিক মাধ্যম দুটি খুলতে গেলেই ‘ক্যান্ট বি রিচড’ বার্তা দেখা যায়। এছাড়া ফেসবুকের মালিকানাধীন বার্তা আদানপ্রদানের জনপ্রিয় হোয়াটসঅ্যাপে সমস্যা দেখা যাচ্ছে।

অনেকে ফেসবুকে ঢুকতে পারলেও কনটেন্ট লোড হতে সমস্যা হচ্ছে। আজ সকাল থেকেই এ সমস্যা দেখা দিতে শুরু করে। হাজারো ফেসবুক ব্যবহারকারী টুইটার প্ল্যাটফর্মে ফেসবুকে লগইন করতে পারছেন না বলে অভিযোগ করছেন।

বিভিন্ন ধরনের সাইট ডাউনের তথ্য দেওয়ার ওয়েবসাইট `ডাউন ডিটেক্টর’ কর্তৃপক্ষ ২ হাজারের বেশি অভিযোগ পেয়েছে বলে জানিয়েছে।

ফেসবুকের নেটওয়ার্কজনিত সমস্যায় পড়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের বড় একটি অংশ। এশিয়ার কিছু অংশেও এ সমস্যা হচ্ছে।

সার্ভার সমস্যায় ফেসবুকে ঢুকতে অনেকের সমস্যা হচ্ছে বলে ব্রিটেনের এক্সপ্রেস ডটকোর এক প্রতিবেদনে বলা হয়েছে। যদিও ফেসবুকের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

ডাউনডিটেক্টর ডটকো ডটইউকে সাড়ে চার হাজারের বেশি অভিযোগ পেয়েছে। এতে বলা হয়েছে, আজ সকাল ১০টা থেকে তারা ফেসবুকসহ এসব সামাজিক মাধ্যমে ঢুকতে পারছেন না।

আবার ঢুকতে পারলেও কখনো কখনো পোস্ট দেয়া কিংবা কনটেন্ট আপলোড করতে গিয়ে বিপত্তিতে পড়তে হয়েছে।

ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে না পারার কথা অনেকেই টুইটারে পোস্ট করে জানিয়েছেন। রোববার সকাল থেকেই এ সমস্যা বলে অনেকের অভিযোগ।

আর ডাউন ডিটেক্টর কর্তৃপক্ষ বলছেন, তারা দুই হাজারের বেশি অভিযোগ পেয়েছেন। বিভিন্ন ধরনের সাইট ডাউনের তথ্য দেয় এই ডাউন ডিটেক্টর ওয়েবসাইট।

Comments

comments