নববর্ষের দিনে সড়কে ঝরলো ১০ প্রাণ, আহত ৪৬

নববর্ষের দিনে সড়ক দূর্ঘটানায় হয়েছেন ২ শিক্ষার্থী ও ৩ শিশুসহ ১০ জন নিহত হয়েছে এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৪৬ জন। রোববার দেশের বিভিন্ন সড়কে এসব দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী ২ শিক্ষার্থী নিহত হয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের উপজেলার আদাবাড়ি এলাকাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কালিহাতীর আনালিয়াবাড়ি এলাকার মোকলেসের ছেলে সাত্তার (১৭) এবং দুলালের ছেলে সেলিম (১৮)।

সাত্তার একাদশ শ্রেণির শিক্ষার্থী এবং সেলিম এসএসসি পরীক্ষা দিয়েছে।

পুলিশ এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, নিহতরা এলেঙ্গা থেকে মোটরসাইকেলে ভূঞাপুরের দিকে যাচ্ছিল। পথে আদাবাড়ি মোড়ে পৌঁছালে ইটের ভাটার একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের ২ আরোহীর মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে। তারা দুজনই নববর্ষ উপলক্ষে বেড়াতে যাচ্ছিল।

কালিহাতীর থানার ওসি মীর মোশারফ হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত নিশ্চিত করেছেন।

অন্যদিকে, রংপুরের পীরগাছায় বিয়ের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে আহত হয়েছে অন্তত ২৫ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত, যাত্রীদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

এদিকে, জয়পুরহাটের বানিয়াপাড়ার কমরগ্রামে যাত্রীবাহী বাস খাদে পড়ে তিন শিশুসহ ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২১ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে বগুড়া থেকে এমপি পরিবহণ নামের একটি বাস জয়পুরহাটের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি জয়পুরহাট-বগুড়া আঞ্চলিক সড়কের বানিয়াপাড়া এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ শিশু ও ৫ নারী নিহত হন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম ও পরিচয় জানা যায়নি। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক।

Comments

comments