হত্যার পর স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ ডুবানো হয় নদীতে

সাভারে গুমের তিন দিন পর ধলেশ্বরী নদী থেকে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতার ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে।

রোববার সকালে ধলেশ্বরী নদীর পানপাড়া এলাকায় নিখোঁজ হুমায়ুন কবির সরকারের লাশ ভেসে উঠলে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরীরা তা উদ্ধার করে।

পরে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নিখোঁজ হুমায়ুন কবির সরকার তেতুঁলঝোড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এবং স্থানীয় রাজফুলবাড়ীয়া এলাকার গোলাম মোস্তফার ছেলে।

থানা পুলিশ জানায়, মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ করায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবির সরকারকে বাসা থেকে ডেকে নিয়ে যায় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী পারভেজ বাহিনীর সদস্যরা।

পরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাকে কুপিয়ে হত্যা করে মৃতদেহটি গুমের উদ্দেশ্যে ভারী বস্তুর সঙ্গে ধলেশ্বরী নদীতে ডুবিয়ে দেওয়া হয়।

নিখোঁজের স্ত্রী শিল্পী বেগম বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে স্থানীয় আমিনুল, পারভেজ, আলম, আলমগীর, শুকুর ও হান্নান আমার স্বামীকে মোবাইলে কল করে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে তাকে স্থানীয় মাছ বাজারে নিয়ে গিয়ে ১০-১২ জন মিলে কুপিয়ে হত্যার চেষ্টা করে।

তিনি বলেন, এসময় সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে কবির পার্শ্ববর্তী বংশী নদীতে ঝাঁপ দিলেও শেষ রক্ষা হয়নি। পরে সন্ত্রাসীরা ট্রলারযোগে নদীতে নেমে তাকে কুপিয়ে এবং টেঁটা দিয়ে হত্যা নিশ্চিত করে ভারী বস্তুর সঙ্গে লাশটি বেঁধে ডুবিয়ে দেয়।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করলে বৃহস্পতিবার রাতেই সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকার মাঝি ও তার সহকারীকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হুমায়ুন কবির সরকারকে হত্যার বিষয়টি স্বীকার করে।

আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী মৃতদেহটি খুঁজে পেতে গত দুই দিন ধরে ধলেশ্বরী দফায় দফায় উদ্ধার অভিযান পরিচালনা করে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরী দলের সদস্যরা।

অবশেষে নিখোঁজের তিন পর রোববার সকালে পানপারা এলাকায় নদীর তীরে স্বেচ্ছাসেবক লীগ নেতার মরদেহটি ভেসে উঠে।

সাভার ট্যানারি পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) গোলাম নবী বলেন, মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় সন্ত্রাসী পারভেজ বাহিনীর লোকজন তাকে হত্যা করে লাশটি বংশী নদীতে ফেলে দেয়। এঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত ট্রলারের মাঝিসহ দুজনকে আটক করা হয়েছে।

সূত্র: দেশ ‍রুপান্তর

Comments

comments