বিশ্বকে দেখিয়ে দেওয়ার মত স্টেডিয়ামের খবরে জনমনে বিরূপ প্রতিক্রিয়া!

বিশ্বকে দেখিয়ে দেওয়ার মতো স্টেডিয়াম বানাবে বাংলাদেশ। বিসিবি পরিচালক ও গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনামের এমন মন্তব্যে সাধারন মানুষের বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

গত শনিবার পূর্বাচলে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের প্রকল্প বাস্তবায়নের প্রথম সভা হয়েছে। সভা শেষে গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনামের এমন মন্তব্য গণমাধ্যমে প্রকাশের পরে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার জন্ম নেয়।

মাহমুদ হাসান সাকিল লিখেছেন, আগে এয়ারপোর্ট ঠিক করেন, যেখান দিয়ে বাইরের দেশের মানুষ আসা যাওয়া করে। ঢাকা সিটি ঠিক করে, একটা রাজধানী বলে কথা। ভালো খেলোয়াড় বের করার চেষ্টা করেন, সাকিব, তামিম, মুশফিক আর কতো দিন থাকবে? এরপর? খেলোয়াড় না থাকলে স্টেডিয়াম দিয়ে কি করবেন? একটা স্টেডিয়ামে শুনলাম লালশাক, শিম, মুলা উৎপাদন হচ্ছে!

ইমরান খান লিখেছেন, তার আগে বিশ্ব কে দেখিয়ে দেওয়ার মতো একটা হাসপাতাল বানান।তাহলে এদেশের মানুষের উপকার হবে । ওবায়দুল কাদেরের মতো লোকেরা আর সিঙ্গাপুর যেতে হবে না।

নাজমুল হাসান লিখেছেন, এইসব না বানিয়ে সাধারণ মানুষের মানসম্মত খাদ্য, বস্ত্র, শিক্ষার ও বেকার সমস্যা সমাধানের জন্য কিছু করেন; এসব করলে ২০/ ২৫ জন লাভবান হবেন কিন্তু কোটি কোটি মানুষের ভাগ্যের কোন পরিবর্তন হবে না।

রুমান রনজু লিখেছেন, ভন্ডামি বাদ দিয়া দেশের সকল মানুষের মৌলিক চাহিদার দিকে নজর দিন। ঠিকঠাক আইন প্রয়োগ করুন। রাস্তা ঠিক করুন। এত বড় স্টেডিয়াম দিয়ে কি করব জনগন? বস্তিবাসীদের জন্য কিছু করেন, অসুস্থ বৃদ্ধদের জন্য কিছু করেন। বেকার সমস্যার সমাধান করুন। কেন মানুষের দেশের আইন ব্যবস্থার উপর এত অনীহা তার সমাধান করুন। ধর্ষন,খুন গুম চোরাচালান বিরুদ্ধ আইন প্রয়োগ করুন।

তারেখ খান লিখেছেন, এগুলোই পারবে, এগুলোই করবে। ক্ষুধার্তের মুখে খাবার দিতে পারবে না! খেটে খাওয়া মানুষের জীবন মান আয়ত্তের মধ্যে এনে দিতে পারবে না! ছিন্নমূল মানুষ! যারা রাস্তায় বসবাস করে তাদের বসবাসের জন্য মাথা গোঁজার ঠাই বানিয়ে দিতে পারবে না! আবার নাকি উন্নয়নশীল রাষ্ট্রের মধ্যে আমাদের অবস্থান ২য়! বুঝি না কেমনে কি?

আহমেদ ফারুক নামে একজন লিখেছেন, দেশে এখনো অনেক স্টেডিয়াম রয়েছে, যেগুলো একটু সংস্কার করলেই সচল হয়। বগুড়ার চান্দু, খুলনার শেখ আবু নাসের, ফতুল্লার স্টেডিয়াম সংস্কার করলে সাথে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার তো রয়েছেই। এখনো হাতে ৬-৭ টা স্টেডিয়াম থাকতে আবার নতুন স্টেডিয়ামের প্রশ্নই আসে না!

আমিনুল হক লিখেছেন, যে দেশের মানুষ এখনো ক্ষুধার যন্ত্রণায় না খেয়ে মরে সে দেশের এত ফুটানি আসে কোথা থেকে ?

বদিউল আলম লিখেছেন, বড়লোকের অভিলাষ আমাদের মানায় না। কাদের সাথে পাল্লা দেবার চেষ্টা করছি? একবার দেখে আসবেন ওদের দেশে মানুষ কিভাবে বাস করে আর আমাদের দেশে কিভাবে? অনেকেই বলবেন আমরা মধ্যম আয়ের দেশ ভাই আপনারা মধ্যম আয়ের কিছু জানেন না। স্টেডিয়াম বানানোর সামর্থ্য আছে কিন্তু ভালো মানের খেলোয়াড় তুলে আনার সামর্থ্য নেই। এই টাকা গুলো ঘরোয়া ক্রিকেটে ব্যয় করা উচিত।

Comments

comments