ছাত্রলীগের দু’দফা অগ্নি সংযোগ, ঢাবিতে ভন্ডুল বৈশাখী কনসার্ট

নিরাপত্তাহীনতা ও আবারো হামলার আশঙ্কায় ঢাবিতে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত কনসার্ট গুটিয়ে নিচ্ছে স্পন্সর মোজো।

আজ সকালে বিশ্ববিদ্যালয়ের মল চত্বর থেকে পহেলা বৈশাখ কনসার্টের সমস্ত আয়োজন গুটিয়ে নিয়ে যায় স্পন্সর প্রতিষ্ঠান মোজো। এতে তাদের ব্যপক আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছে বলে জানায় তারা।

এর আগে গতকাল রাত ১টার দিকে ছাত্রলীগের একটি অংশ এসে এই আয়োজনে ভাঙচুর চালায় এবং অগ্নি সংযোগ করে। তারপর এ নিয়ে ছাত্রলীগের দু পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে সাগর নামে এফ রহমান হল ছাত্রলীগের এক কর্মী আহত হন।

এ বিরোধের জের ধরে পুনরায় সকাল ৮ টার দিকে দুই বাইকে চারজন এসে পেট্রোল ঢেলে কনসার্টের সাউন্ডবক্সে আগুন দিয়ে যায়।

এর ফলে পুনরায় হামলা ও নিরাপত্তাহীনতায় ভুগছেন আয়োজকরা। সকাল বেলায় তারা কনসার্টের সমস্ত আয়োজন গুটিয়ে নিয়ে চলে যায়।

জানা যায় এই আয়োজন নিয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সাথে কোন আলোচনা হয়নি বলে তার অনুসারীরা ক্ষুদ্ধ হয়ে এমনটা ঘটায়।

দায়িত্বরত এক কর্মচারী জানায় এখানে ছাত্রলীগ আবারো হামলা চালাতে পারে তাই বলা হয়েছে যেন আমরা চলে যাই। কে বলেছে এমন কথা জানতে চাইলে তিনি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

কনসার্ট বাতিল করা হয়েছে কিনা বা কারা আগুনে দিয়েছে এমন তথ্য বিশ্ববিদ্যালয়ের জানা আছে কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, এটা শিক্ষার্থীদের প্রোগ্রাম তারাই সিদ্ধান্ত নিবে এটা আয়োজন করা হবে কি হবেনা। আর কারা আগুন দিয়েছে এটা আমরা দেখছি।

Comments

comments