ফিরেই ঝলক দেখালেন মোস্তাফিজ

২০১৪ সালের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম খেলতে নামলেন মোস্তাফিজুর রহমান। ফিরেই ঝলক দেখালেন কাটার মাস্টার। প্রথম ওভারেই জোড়া উইকেট শিকার করলেন। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে তুলে নেন আরো একটি উইকেট।

সোমবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে খেলতে নেমেছিলেন মোস্তাফিজ। এদিন তার বোলিং স্পেল- ৬.৫-১-২৩-৩।

টস হেরে আগে ব্যাট করতে নেমেছিল শাইনপুকুর। দুইবার বৃষ্টি হানা দেওয়ায় ৪৮ ওভারে নেমে আসে ম্যাচ। শাইনপুকুর ৯ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে।

লক্ষ্য তাড়া করতে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার শুরুতেই পড়ে মোস্তাফিজের তোপের মুখে। ইনিংস তথা নিজের দ্বিতীয় বলেই তিনি ফিরিয়ে দেন ওয়ালিউল করিমকে (০)। ওভারের শেষ বলে ফিরিয়ে দেন ইমরুল কায়েসকে (৫)। ৬ রানেই তাতে ২ উইকেট হারিয়ে ফেলে গাজী।

এরপর মেহেদী হাসান ও শামসুর রহমান শুভর ৪৬ রানের জুটি। ১৩ রান করা মেহেদীকে ফিরিয়ে সেই জুটিটিও ভেঙেছেন মোস্তাফিজ।

তবে বৃষ্টির বাগড়ায় ম্যাচ শেষে হাসতে পারেননি মোস্তাফিজ। ২১.৫ ওভারে গাজী ৪ উইকেটে ১০৬ রান করার পর বৃষ্টি নামে। পরে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ২১ রান জয় পায় গাজী গ্রুপ।

তবে ম্যাচটিতে আসলে সবার নজর ছিল মোস্তাফিজের দিকেই। নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে ছুটিতে ছিলেন। ক্রিকেট থেকে একেবারেই দূরে ছিলেন তিনি। ছুটির মাঝে বিয়ে করেছেন এই তারকা। তা ছাড়া প্রিমিয়ার লিগে সেই ২০১৪ সালের পর ফেরা তার।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর আর ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসরটিতে খেলেননি কাটার মাস্টার খ্যাত এই বোলারের। কখনো আইপিএল বা কখনো চোটে থাকায় তাকে মিস করেছে ঢাকা লিগ।

অবশেষে ঢাকা লিগের দর্শকেরা মোস্তাফিজকে পেল। এবং ফেরার ম্যাচে নিজের দুর্বার রূপটাই দেখালেন মোস্তাফিজ। টেস্ট ও ওয়ানডে অভিষেকের মতো ২০১৪ সালে ঢাকা লিগ দিয়ে লিস্ট ‘এ’ অভিষেকেও ম্যাচ জয়ের নায়ক ছিলেন মোস্তফিজ। কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ৫ উইকেট নিয়ে জিতিয়েছিলেন আবাহনীকিই

Comments

comments